ডিসেম্বর ১৫, ২০১৭ ১২:৩০ অপরাহ্ণ

Home / slide / ৫ ওভারেই সিঙ্গাপুরকে টপকে গেল বাংলাদেশ

৫ ওভারেই সিঙ্গাপুরকে টপকে গেল বাংলাদেশ

সাহেব-বাজার ডেস্ক : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে আফগানিস্তানকে হারিয়ে শুরুটা দারুণ করেছিল বাংলাদেশি যুবারা। সেই ধারাবাকিহতা ধরে রেখে আজ সিঙ্গাপুরকে সহজেই হারিয়েছে দলটি।

শ্রীলঙ্কার গল স্টেডিয়ামে টস জিতে সিঙ্গাপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে ৭০ রান তুলতেই অলআউট হয়ে যায় সিঙ্গাপুর। সিঙ্গাপুরের দেয়া ৭১ রানের সহজ লক্ষ্যটা ৩ উইকেট হারিয়ে মাত্র ৫ ওভারেই টপকে গেছেন সাইফ হাসানরা।

দূর্বল প্রতিপক্ষ সিঙ্গাপুরকে কোনো পাত্তাই দিলেন না বাংলাদেশি যুবারা। ওয়ানডে ম্যাচ হলেও টি-টোয়েন্টি স্টাইলেই ব্যাট চালাতে দেখা গেছে সাইফ ও আফিফদের।

বিপিএলে নিজেকে জানান দেওয়া আফিফ হোসেন সাইফকে সঙ্গে নিয়ে প্রথম দুই ওভারে করেন ৩৯ রান। আগের ম্যাচে অর্ধশতক হাঁকানো সাইফ ফেরেন ১১ বলে ৩৩ করে। ২টি চার ও ৪টি ছক্কায় এই ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন সাইফ হাসান।

এরপর সমান ৬ রান করে আউট হন আফিফ ও রায়ান রাফসান রহমান। মোহাম্মদ সজিব হোসেন ৭ ও মোহাম্মদ রাকিব ১৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। সিঙ্গাপুরের পেসার আনশ ভারগাভা দু’টি ও বাকি উইকেটটি নেন অফস্পিনার রোহান রঙ্গরাজন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা সিঙ্গাপুর হালিম-নাঈমদের বোলিং তোপের মুখেই পড়ে। ২৫.৫ ওভারে মাত্র ৭০ রানে সবকটি উইকেট হারায় তারা। সর্বোচ্চ ২৩ রান করেন ওপেনার রোহান রঙ্গরাজন। আর কেউই দুই অঙ্কের রানের দেখা পাননি।

বাংলাদেশি যুবাদের হয়ে তিনটি করে উইকেট নেন আব্দুল হালিম ও নাঈম হাসান। শাখাওয়াত হোসেন দু’টি ও একটি উইকেট নেন লেগস্পিনার ইয়াসিন আরাফাত।

এদিকে, সিঙ্গাপুরের বিপক্ষে দাপুটে জয়ে বোনাস পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলে শীর্ষে বাংলাদেশ। দুই ম্যাচ শেষে তাদের স্কোরবোর্ডে জমা রয়েছে ৯ পয়েন্ট)। দিনের অপর ম্যাচে পাকিস্তানের কাছে আফগানিস্তান হেরে গেলেই সেমি নিশ্চিত হয়ে যাবে আফিফ-সাইফ-হালিমরা।

Print Friendly, PDF & Email

Check Also

জেরুজালেম ইস্যুতে ওআইসি নীরব দর্শক হয়ে থাকতে পারে না: রাষ্ট্রপতি

সাহেব-বাজার ডেস্ক : রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আজ বলেছেন, জেরুজালেম ইস্যুতে ওআইসি নীরব দর্শক হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *