Ad Space

তাৎক্ষণিক

স্বাধীনতাবিরোধীরা মুক্তিযুদ্ধের অগ্রযাত্রায় বাধা : বাদশা

ডিসেম্বর ১৫, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, ‘মুক্তিযুদ্ধের পথে অগ্রযাত্রায় রয়েছে অনেক বাধা, সেই বাধায় হচ্ছে স্বাধীনতাবিরোধীরা। যারা মুক্তিযুদ্ধের চেতনাকে নস্যাৎ করে দিতে চাই, মুক্তিযুদ্ধের সাফল্যকে নস্যাৎ করে দিতে চাই তারা গনতন্ত্রের শত্রু’।

বৃহঃস্পতিবার বেলা ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর কমিটির উদ্যোগে ‘মহান বিজয় দিবসে অসম্প্রদায়িক চেতনার সংগ্রামকে এগিয়ে নেওয়ার লক্ষে’ এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এই কথা বলেন।

রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলি লিকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগরের সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, অ্যাড আবু সাঈদ, আবদুর রাজ্জাক, জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সভাপতি রবীন্দ্রনাথ সরেন প্রমুখ।

বাদশা বলেন, দেশের সাম্প্রদায়িক দাঙ্গা, অন্য ধর্মাবলম্বীদের ওপর আক্রমন আদিবাসীদের ওপর হামলা, বাংলাদেশকে সাম্প্রদায়িক দেশ হিসেবে চিহ্নিত করার জন্য আন্তর্জাতিক ভাবে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে এই ষড়যন্ত্র করছে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হবে। বাংলাদেশকে শোষণ মুক্ত, দরিদ্র মানুষের ভাগ্যর উন্নয়ন বাংলাদেশকে একটি সুখি সমৃদ্ধিশালী রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে অবশ্যই ওয়ার্কার্স পার্টিকে সংগ্রামী ভূমিকা রাখতে হবে।

সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারো সাহেববাজার জিরোপয়েন্টে শেষ হয়