Ad Space

তাৎক্ষণিক

দ্রুত নিষ্পত্তি হওয়া চাই ২০১০ সালের আগের মামলার

ডিসেম্বর ২, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : সিলেট ও চট্টগ্রামে হাই কোর্ট বেঞ্চ স্থাপন প্রক্রিয়া শীঘ্রই শুরু হবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাতে সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ ও নবীন আইনজীবী বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

প্রধান বিচারপতি বলেন, ‘এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমারও আগ্রহ রয়েছে। কিন্তু কিছু বিচারপতির পদ শূন্য আছে। বিচারপতি নিয়োগের প্রক্রিয়া চলছে। এটা শেষ হলেই সিলেট ও চট্টগ্রামে হাই কোর্ট বেঞ্চ স্থাপনে প্রক্রিয়া শুরু হবে। এর মাধ্যমে আইনসেবা প্রত্যাশী মানুষরা উপকৃত হবেন।’

এ সময় তিনি দরিদ্র ও অসহায় মানুষদের আইনি সহায়তা দিতে আইনজীবীদের এগিয়ে আসার আহ্বান জানান।

প্রধান বিচারপতি আরও বলেন, “মামলাজট কমাতে পুরোনো মামলা নিষ্পত্তিতে বিচারক ও আইনজীবীদের আরো আন্তরিক হতে হবে। বিশেষ করে ২০১০ সালের আগের মামলাগুলোর দ্রুত নিষ্পত্তি হওয়া চাই।”

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ কে এম শমিউল আলমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জোবায়ের বখত জুবেরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমেদ পাটোয়ারী, সিলেট জেলা জজ কোর্টের পিপি মিসবাহ উদ্দিন সিরাজ, জিপি খাদেমুল মিল্লাত, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহ আশরাফুল ইসলাম।