Ad Space

তাৎক্ষণিক

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কবিতাপাঠ ও দাগ সাহিত্য পুরস্কার ঘোষণা

ডিসেম্বর ১, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রবীন্দ্র জার্নাল আয়োজিত ও ছোটকাগজ দাগের সহযোগিতায় আগামী ৬ ডিসেম্বর মঙ্গলবার বিশ্ব সাহিত্য কেন্দ্রে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ১০০ কবির কণ্ঠে কবিতা পাঠ, আলোচনা ও দাগ সাহিত্য পুরস্কার-২০১৬ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সকাল ১০টায় অনুষ্ঠান উদ্বোধন করবেন বাংলা একাডেমির মহাপরিচালক ড. শামসুজ্জামান খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্বকবি রবীন্দ্রনাথ কৃষি প্রযুক্তি ইনস্টিটিউটের চেয়ারম্যান ও রবীন্দ্র জার্নালের সম্পাদক, মো. ইসরাফিল আলম এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। পুরস্কার ও সনদ প্রদান করবেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। সম্মানিত কবি হিসেবে উপস্থিত থাকবেন কবি আসাদ চৌধুরী, হেলাল হাফিজ, মাকিদ হায়দার, বিমল গুহ, নাসির আহমেদ, সোহরাব পাশা, গোলাম কিবরিয়া পিনু, খালেদ হোসাইন, শিশুসাহিত্যিক আনজীর লিটন, কবি জাফর আহমেদ রাশেদ, শামীম রেজা সহ দেশ-বিদেশের শতাধিক নির্বাচিত কবিবৃন্দ।
এবারই প্রথম দাগ সাহিত্য পুরস্কার-২০১৬ ঘোষণা করা হয়েছে। এ পুরস্কার পাচ্ছেন কবি খালেদ হোসাইন (কবিতায়), সাহিত্যিক সালাম সালেহ উদদীন (ছোটগল্পে), ছড়াকার আনজীর লিটন (শিশুসাহিত্যে), কবি জব্বার আল নাঈম (তরুণ কবি হিসেবে কবিতায়), আবুহেনা মোস্তফা কামাল (গ্রামউন্নয়ন, সমাজসেবক ও তরুণ সংগঠক) হিসেবে।