Ad Space

তাৎক্ষণিক

কলকাতায় যাত্রা শুরু করছে নভোএয়ার

ডিসেম্বর ১, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : ঢাকা-কলকাতা রুটে যাত্রা শুরু করতে যাচ্ছে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দুপুর ২টা ২৫ মিনিটে এটিআর ৭২-৫০০ এয়ারক্রাফ্টের মাধ্যমে ফ্লাইট পরিচালনা শুরু করছে এয়ারলাইন্সটি।

স্থানীয় সময় বিকেল ৩টায় কলকাতা পৌঁছবে এ রুটে নভোএয়ারের প্রথম ফ্লাইটটি। পরে বিকেল চারটায় ছেড়ে ঢাকা পৌঁছাবে ৪টা ৩৫ মিনিটে। বেলা ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নভোএয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক গন্তব্যের প্রথম ফ্লাইট উদ্বোধনকালে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

ঢাকা-কলকাতা-ঢাকা ফ্লাইটের প্রমোশনাল রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৯৯৯ টাকা। প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার ও রোববার ৪টি ফ্লাইট পরিচালনা করবে নভোএয়ার। সপ্তাহের বাকি তিনদিন নূন্যতম ১১ হাজার ৫৫৫ টাকা ভাড়ায় চট্টগ্রাম থেকে কলকাতা যাবে নভোএয়ার। উদ্বোধনী অনুষ্ঠানে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, নভোএয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা শুরু করতে পেরে আমরা সত্যি আনন্দিত। যাত্রী সেবার বিষয়ে আমরা কোনো ছাড় দিতে রাজি নই। সামনের দিনগুলোতে আরো নতুন নতুন গন্তব্যে যাওয়ার জন্য কাজ করছি।

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, আজ থেকে কলকাতায় বাংলাদেশি এয়ারলাইন্স নভোএয়ার ফ্লাইট পরিচালনা শুরু করছে। এর ফলে আমাদের যেসব মানুষ চিকিৎসা বা অন্যান্য কাজে কলকাতাসহ ভারতের বিভিন্ন জায়গায় যান তাদের খরচ কিছুটা হলেও কমে আসবে। তাছাড়া ভারতের সঙ্গে পর্যটনের উন্নয়নের বিষয়ে আরো আলোচনা চলছে। বাংলাদেশের ইতিহাসে বড় ভূমিকা রেখেছে  কলকাতা। স্বাধীনতার এ মাসে নভোএয়ার কলকাতা ফ্লাইট চালু করায় আমি আনন্দিত।

ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা বলেন, আকাশ পথে পরিবহনের ক্ষেত্রে জটিলতা দূর করতে ভারত সরকার নিয়মনীতির পরিবর্তন করেছে। তাছাড়া ভারতে ভ্রমণের ক্ষেত্রে ভিসা জটিলতা দূরীকরণে কাজ চলছে। আশা করা যাচ্ছে এসব সমস্যা দ্রুত দূর করা সম্ভব হবে।