Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

১৮৮ রানে থামল ঢাকা ডায়নামাইটস

নভেম্বর ৩০, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। চলতি আসরের ৩৪তম ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার মেহেদী মারুফ ও এভিন লুইসের ঝোড়ে ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান করে ঢাকা। জিততে হলে এ রান তাড়া করতে হবে রংপুর রাইডার্সকে।

আগে ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতেই ১০৩ রান (৯.৫ ওভার) তোলেন মেহেদী মারুফ ও এভিন লুইস। বিপিএলে ঢাকার হয়ে প্রথম ম্যাচেই নিজের জাত চেনান লুইস। ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে অংশ নেওয়ায় এবার বিপিএলে দেরিতে যোগ দেন ক্যারিবীয় এ তারকা।  কুমার সাঙ্গাকারার পরিবর্তে সুযোগ পেয়ে মাত্র ৩৪ বলে তিন চার ও আট ছক্কায় ৭৫ রানের ‘বিস্ফোরক’ ইনিংস খেলেন তিনি।

উদ্বোধনী জুটিতে ১০৩ রানের জুটিতে দলীয় সংগ্রহ দু’শো ছাড়িয়ে যাওয়ার প্রত্যায়ে ছিল ঢাকা ডায়নামাইটসের ভক্তরা। কিন্তু  এই জুটিরে পতনের পর সেভাবে রানের চাকা সচল রাখতে পারেনি ঢাকা।

দলের সেরা বোলাররা যখন নিয়মিত মার খাচ্ছিলেন তখনই  নিয়মিত না হলেও দশম ওভারে মারুফকে (৩১ বলে ৪০) ফিরিয়ে রংপুর শিবিরে স্বস্তি এনে দেন সৌম্য সরকার। পরের ওভারেই জিয়াউর রহমানের বলে সৌম্যর হাতে ধরা পড়েন সেকুজে প্রসন্ন (১)। আর এক ওভার বিরতিতে আবারো বোলিংয়ে এসে ‘বিধ্বংসী’ লুইসকে সাজঘরে পাঠান সৌম্য।

মিরপুর শেরে-ই বাংলায় রংপুর ও ঢাকার মধ্যকার ম্যাচটি শুরু হয়েছে দুপুর ১টায়। ৯ ম্যাচের ৬টিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ঢাকা ডায়নামাইটস। অন্যদিকে ৯ ম্যাচের ৫টিতে জিতে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রংপুর রাইডার্স। আজ ঢাকার বিপক্ষে জয় পেলে পয়েন্ট টেবিলে উন্নতি করতে পারবে সৌম্য-আফ্রিদি-সোহাগ গাজীরা।

প্রথম দেখায় রংপুর রাইডার্সকে ৭৮ রানের ব্যবধানে হারিয়েছিল ঢাকা। আজ ঢাকাকে হারাতে পারলে প্রতিশোধ নিতে পারবে রংপুর।