Ad Space

তাৎক্ষণিক

দেশের উদ্দেশ্যে বুদাপেস্ট ছেড়েছেন প্রধানমন্ত্রী

নভেম্বর ৩০, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : হাঙ্গেরিতে চার দিনের সরকারি সফর ও বিশ্ব পানি সম্মেলনে যোগ দেওয়ার পর দেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৩টায় দেশটির রাজধানী বুদাপেস্ট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১০৪০ ‘আকাশ প্রদীপ’ যোগে ঢাকার উদ্দেশে যাত্রা করেন তিনি। প্রধানমন্ত্রীকে আনতে ফ্লাইটটি সৌদিতেই পর্যাপ্ত জ্বালানি সংগ্রহ করে বুদাপেস্ট পৌঁছায়। খবর বাংলানিউজের।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান লন্ডন থেকে সেখানে যাওয়া ছোট বোন শেখ রেহানা। আরও ছিলেন হাঙ্গেরিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আবু জাফর। এছাড়া সে দেশের সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও স্ট্যাটিক গার্ড প্রদর্শন করা হয়।

দ্বি-পাক্ষিক সফরে তিনি দেখা করেছেন হাঙ্গেরির প্রেসিডেন্ট ইয়ানোস আদের ও প্রধানমন্ত্রী ভিক্টর ওবরানের সঙ্গে। অংশ নিয়েছেন বাংলাদেশ হাঙ্গেরি বিজনেস ফোরামের গুরুত্বপূর্ণ বৈঠকের সমাপনীতে। শেখ হাসিনার সঙ্গে আলোচনায় প্রেসিডেন্ট আদের বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন, পানি ব্যবস্থাপনাসহ যেসব খাতে হাঙ্গেরির দক্ষতা ও অভিজ্ঞতা রয়েছে সেগুলোতে সহযোগিতার আশ্বাস দেন।

সফরকালে দুই দেশের মধ্যে কয়েকটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

বুধবার সকালে তিনি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি রাত ১১টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।