Ad Space

তাৎক্ষণিক

ব্রাজিলের ফুটবলার-আরোহীসহ ৮১ জন নিয়ে বিমান বিধ্বস্ত!

নভেম্বর ২৯, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : ব্রাজিলের একটি ফুটবল ক্লাবের খেলোয়াড়সহ ৮১ জন আরোহী নিয়ে কলম্বিয়ায় একটি বিমান বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে বলিভিয়া থেকে কলম্বিয়া যাওয়ার পথে এটি বিধ্বস্ত হয়।

বিবিসির খবরে বলা হয়েছে, বিমানের আরোহীদের মধ্যে কেউ বাঁচতে পেরেছেন কি না, তাৎক্ষণিকভাবে তা স্পষ্ট নয়। তবে দুর্ঘটনাস্থল মেদেলিন শহরের মেয়র ফ্রেদেরিকো গুতিয়েরেজ আশা করছেন, যাত্রীদের কয়েকজনকে হয়ত জীবিত উদ্ধার করা সম্ভব হবে।

ভাড়া করা ওই বিমানের যাত্রীদের মধ‌্যে ব্রাজিলের শাপোকোয়েনসে ফুটবল দলের খোলোয়াড়রা ছিলেন। সাউথ আমেরিকান ক্লাব কাপের ফাইনাল খেলতে বলিভিয়া থেকে কলম্বিয়ায় মেদেলিনে যাচ্ছিলেন তারা। তবে দুর্ঘটনার পর ফাইনাল ম‌্যাচ স্থগিত করা হয়েছে বলে বিবিসির খবরে জানানো হয়েছে।

রয়টার্স জানিয়েছে, আরোহীদের মধ‌্যে ৭২ জন যাত্রী, বাকিরা ক্রু। স্থানীয় সময় সোমবার রাত ১০টার দিকে মেদেলিন শহরের ঠিক বাইরে পার্বত‌্য এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়।

স্থানীয় গণমাধ্যমের বরাতে দ্য গার্ডিয়ান জানিয়েছে, বিমানটি বিধ্বস্ত হয়েছে। আরাহীদের বেঁচে থাকার সম্ভাবনা ক্ষীণ। বিমানটিতে ব্রাজিলের ক্লাব শাপোকোয়েনসে খেলোয়াড়েরা ছিলেন। তারা বুধবার কোপা সুদামেরিকা কাপের ফাইনালে কলম্বিয়ার ক্লাব অ্যাতলেটিকো ন্যাসিওনালের বিপক্ষে খেলতে মেদেলিনে যাচ্ছিলেন।

এবিসি নিউজের খবরে বলা হয়, এক টুইট বার্তায় কর্তৃপক্ষ জানিয়েছে, বলিভিয়া থেকে বিমানটি যাত্রা শুরু করেছিল। পেশাদার ফুটবলারদের বহন করছিল বিমানটি। কোপা সুডামেরিকা ফাইনাল খেলার জন্য তারা গন্তব্যে যাচ্ছিলেন।

তবে তাৎক্ষণিকভাবে বিমানযাত্রীদের ভাগ্যে কী ঘটেছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।