Ad Space

তাৎক্ষণিক

কুখ্যাত ছাত্রনেতা বদরুলের বিচার শুরু

নভেম্বর ২৯, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিস হত্যাচেষ্টা মামলায় ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিচার শুরুর নির্দেশ দিয়েছেন আদালত। খাদিজার ওপর হামলাকারী বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাছলয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। মঙ্গলবার (২৯ নভেম্বর)সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্য শুরুর জন্য দিন ঠিক করে দেন।

আদালতের অতিরিক্ত পিপি মাহফুজুর রহমান জানান, আগামী ৫ ডিসেম্বর বাদির জবানবন্দির মধ্য দিয়ে সাক্ষ্য গ্রহণ শুরু হবে।

আসামি বদরুলের পক্ষে তার আইনজীবী সাজ্জাদুর রহমান এদিন জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে দেয়।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা দিয়ে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা। ধারালো অস্ত্রের আঘাতে তার মাথার খুলি ভেদে করে মস্তিষ্ক জখম হয়। ঢাকার স্কয়ার হাসপাতালে তিন দফা অস্ত্রোপচারের পর অনেকটা সুস্থ হয়ে ওঠেন খাদিজা। শরীরের বাঁপাশ স্বাভাবিকভাবে সাড়া না দেওয়ায় চিকিৎসার জন্য স্কয়ার থেকে সোমবার তাকে পাঠানো হয় সাভারের সিআরপিতে। এদিকে ওইদিনবা ঘটনাস্থল থেকে বদরুলকে ধরে তখনই পুলিশে দেয় জনতা।

ঘটনার পরদিন খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বাদি হয়ে শাহপরান থানায় মামলা করেন। বদরুলকে বিশ্ববিদ্যালয় ও সংগঠন থেকে বহিষ্কার করা হয়।