অক্টোবর ১৭, ২০১৭ ৫:০৯ অপরাহ্ণ

Home / slide / শাহজাদ নিষিদ্ধ, জরিমানা গুনতে হচ্ছে সাব্বিরকেও

শাহজাদ নিষিদ্ধ, জরিমানা গুনতে হচ্ছে সাব্বিরকেও

সাহেব-বাজার ডেস্ক : বিপিএলের ম্যাচে রাজশাহী কিংসের ‘আইকন’ ক্রিকেটার সাব্বির রহমানকে ব্যাট দিয়ে আঘাত করায় এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রংপুর রাইডার্সের আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ। অখেলোয়াড়সুলভ আচরণের কারণে জরিমানা গুণতে হচ্ছে সাব্বির রহমানকেও। পাশাপাশি জরিমানা হয়েছে রংপুরের অলরাউন্ডার লিয়াম ডসনের। এই তিন ক্রিকেটারের শাস্তির কথা নিশ্চিত করেছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ।

ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ বলেন, ‘শাহজাদকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি জরিমানাও করা হয়েছে। সাব্বিরকে জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ১৫ শতাংশ। আর আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে লিয়াম ডসনকে। তিনি যেহেতু অধিনায়ক ছিলেন, তাই উনার দায়িত্ব ছিল বেশি।’ তিনি আরও বলেন, ‘আম্পায়ারদের রিপোর্ট ও টিভি ফুটেজ দেখে সিদ্ধান্ত নিয়েছি। সব যেহেতু পরিষ্কার ছিল, আনুষ্ঠানিক শুনারির প্রয়োজন পড়েনি। সবাই দোষ স্বীকার করে নিয়েছেন।’

বিপিএলে সোমবারের একমাত্র ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স। সাব্বির-শাহজাদের ঘটনার সূত্রপাত ম্যাচের শুরুর দিকেই। সাব্বির ব্যাটিংয়ে যাওয়ার পরই হয়ত উইকেটের পেছন থেকে কিছু একটা বলেছিলেন শাহজাদ। জবাব দিতে দেখা যায় সাব্বিরকেও। এক পর্যায়ে ব্যাটিং ক্রিজ ছেড়ে উইকেটের পেছনে শাহজাদের দিকে এগিয়ে যান সাব্বির। মুখোমুখি হয়ে বিতণ্ডায় জড়ান দুজন। আম্পায়ার ছুটে এসেও আলাদা করতে পারছিলেন না দুজনকে। পরে রংপুরের সোহাগ গাজী এসে টেনে নিয়ে যান সাব্বিরকে। শাহজাদকে সরিয়ে নেন সতীর্থরা।

ম্যাচের দ্বিতীয় ভাগেও চলতে থাকে সেটির রেশ। মোহাম্মদ সামির দারুণ এক শর্ট বলে ক্যাচ দেন শাহজাদ। আফগান ক্রিকেটার যখন ফিরছেন ড্রেসিং রুমে, পাশ দিয়েই সাব্বির সতীর্থদের দিকে ছুটে যাচ্ছিলেন উদযাপনে। টিভি রিপ্লেতে দেখা যায়, হাঁটতে হাঁটতেই ব্যাট বাড়িয়ে সাব্বিরের হাতে আঘাত করে বসেন শাহজাদ। পরমুহূর্তেই আবার ‘শ্যাডো’ করার ভঙ্গিতে ব্যাট নাড়াতে থাকেন। হাতে আঘাত লাগার পর সেই জায়গাটা ধরে নাটকীয়ভাবে বসে পড়েন সাব্বির।

রংপুরের এই ম্যাচের অধিনায়ক ডসন ব্যাটিংয়ের সময় শিকার হয়েছিলেন আম্পায়ারের ভুল সিদ্ধান্তের। ব্যাটে লাগার পরও এলবিডব্লিউ দেন আম্পায়ার। সিদ্ধান্তটি ভালো ভাবে নেননি ইংলিশ অলরাউন্ডার। উইকেটে দাঁড়িয়ে ছিলেন বেশ কিছুক্ষণ। অসন্তোষ জানিয়েছেন মাথা নেড়ে।

Print Friendly, PDF & Email

Check Also

হাথুরুসিংহেকে মুখের ওপর ‘না’ মাশরাফির

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশের দদুর্দণ্ড প্রতাবশালী’ কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে মুখের ওপর ‘না’ করে দিলেন মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *