জানুয়ারি ২৩, ২০১৮ ৩:৫৫ পূর্বাহ্ণ

Home / slide / রাবির ১০ম সমাবর্তনে মানা হচ্ছেনা শিক্ষার্থীদের দাবি

রাবির ১০ম সমাবর্তনে মানা হচ্ছেনা শিক্ষার্থীদের দাবি

রাবি প্রতিবেদক : আগামী বুধবার শেষ হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তনের নিবন্ধন কার্যক্রম। শিক্ষার্থীরা সমাবতনে নিবন্ধন ফি কমানোর বিষয়ে দাবি জানালেও ফি অপরিবর্তনীয় আছে বলে জানিয়েছেন উপাচার্য মুহাম্মদ মিজানউদ্দিন।

উপাচার্য জানান, পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তনের নিবন্ধনের তারিখ শেষ হবে। নিবন্ধন ফি তিন হাজার ৫৭০ টাকা থেকে কমিয়ে ২ হাজার ২০০ টাকা করার জন্য শিক্ষার্থীরা যে স্মারকলিপি দিয়েছিলো সে বিষয়ে আমরা কোনো সিদ্ধান্ত নেয়নি।

গত ২৩ নভেম্বর বুধবার সমাবর্তনে অংশ নেয়ার আগ্রহী শিক্ষার্থীরা উপ-উপাচার্যের কার্যালয়ে উপস্থিত হয়ে কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে শিক্ষার্থীরা অভিযোগ করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুধুমাত্র স্নাতকোত্তর ক্যাটাগরিতে সমাবর্তন অনুষ্ঠিত হয়। আর এই একটি ক্যাটাগরিতে ৩ হাজার ৫৭০টাকা ফি নির্ধারণ করা হয়েছে। যেখানে ঢাবিতে স্নাতক ও স্নাতকোত্তর উভয় ক্যাটাগরিতে নিবন্ধন ফি ছিল দুই হাজার টাকা করে, জাবিতে স্নাতক ক্যাটাগরিতে এক হাজার ৫০০ টাকা, স্নাতকোত্তর ক্যাটাগরিতে এক হাজার ৫০০ টাকা, স্নাতক-স্নাতকোত্তর যৌথ ক্যাটাগরিতে দুই হাজার ৫০০ টাকা এবং চবিতে স্নাতক ও স্নাতকোত্তর উভয় ক্যাটাগরিতে দুই হাজার টাকা নির্ধারিত ছিল। সেই হিসেবে রাবির এই ফি নিঃসন্দেহে অতিরিক্ত ও অবাস্তব।

এদিকে গত ৩ নভেম্বর শুরু হয় রাবির ১০ম সমাবর্তনের নিবন্ধন। এবারে সমাবর্তনে অংশগ্রহণ করছেন ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়ে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর এবং এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীগণ । সমাবর্তন সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd থেকে জানা যাবে।

Print Friendly, PDF & Email

Check Also

নবীনদের পদচারণায় মুখরিত রাবি

রাবি প্রতিবেদক : সবার জীবনে থাকে একটা আশৈশব লালিত স্বপ্ন। থাকে স্বপ্ন পূরণের প্রচেষ্টা। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *