ডিসেম্বর ১২, ২০১৭ ১০:১৩ অপরাহ্ণ

Home / slide / ১৪৪ ধারা জারি : ৩০০-৪০০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

১৪৪ ধারা জারি : ৩০০-৪০০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

সাহেব-বাজার ডেস্ক : ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনরতদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুইজন নিহত হওয়ার পর পৌর শহরে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। সোমবার (২৮ নভেম্বর) সকাল ৯টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে জানিয়েছেন ফুললবাড়িয়া থানার ওসি রিফাত বিন রাজিব।

তিনি জানান, জনগণের নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে। অনির্দিষ্টকালের জন্য পৌর শহরে সব ধরণের সভা-সমাবেশও নিষিদ্ধ করা হয়েছে।

ফুলবাড়িয়া কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও স্থানীয়দের সঙ্গে রবিবার (২৭ নভেম্বর) পুলিশের সংঘর্ষ বাঁধলে পুলিশের গুলিতে কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারীর সফর আলীর (৭০) মৃত‌্যু হয়; আহত হন কমপক্ষে ৫০ জন।

ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ দাবি আদায় কমিটির আহ্বায়ক অধ্যাপক এস এম আবুল হাশেমের অভিযোগ, পুলিশ আন্দোলনকারীদের উপর চড়াও হলে হতাহতের ঘটনা ঘটে। হতাহতের ঘটনায় কোনো মামলা হয়নি এখনও।

অন‌্যদিকে সংঘর্ষের জন‌্য আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের দায়ী করে, ফুলবাড়িয়া থানার এসআই রফিক পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাঁধার অভিযোগ এনে রবিবার রাতে অজ্ঞাতপরিচয় ৩০০-৪০০ জনকে আসামি করে একটি মামলাও করেছেন।

Print Friendly, PDF & Email

Check Also

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আটজন শ্রমিক দগ্ধ

সাহেব-বাজার ডেস্ক : গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আটজন শ্রমিক দগ্ধ হয়েছেন।মঙ্গলবার বিকেল সাড়ে চারটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *