সেপ্টেম্বর ২৬, ২০১৭ ১১:৩২ পূর্বাহ্ণ

Home / slide / রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য আলাদা বিমান কেনা হবে: মেনন

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য আলাদা বিমান কেনা হবে: মেনন

সাহেব-বাজার ডেস্ক : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ভ্রমণের জন্য আলাদা বিমান কেনা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। সোমবার জাতীয় সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

রাশেদ খান মেনন বলেন, ‘রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ভ্রমণের জন্য এক্সিকিউটিভ এয়ারক্রাফট কেনা হবে। অর্থমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আলাপ হয়েছে। শিগগিরই  এই বিমান কেনা হবে।’

উল্লেখ্য, রবিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ‘রাঙ্গা প্রভাত’ উড়োজাহাজ প্রধানমন্ত্রীকে নিয়ে  সকাল ৯ টা ১৪ মিনিটের দিকে ঢাকা থেকে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশে যাত্রা করে। যাত্রাপথে বিমানটির যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ফ্লাইটটির গতিপথ পরিবর্তন করে বাংলাদেশ সময় দুপুর ২টা১৫ মিনিটের দিকে তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাদে অবতরণ করে।

এই ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীসহ ৯৯ জনযাত্রী, ০৪জন ককপিট ক্রু, ২০ জন কেবিন ক্রু এবং ০৪ জন এয়ারক্রাফ্ট ইঞ্জিনিয়ার ছিলেন। তবে পরবর্তী সময়ে প্রধানমন্ত্রীকে বহনকারী ভিভিআইপি ফ্লাইট (বিজি ১০১১) ‘রাঙ্গা প্রভাত’-এর যান্ত্রিক ত্রুটি মেরামত  করে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টা ৩৭ মিনিটে আশগাবাদ থেকে বুদাপেস্টের পথে যাত্রা করে।

প্রধানমন্ত্রীকে বহনকারী সেই বিমানটি হাঙ্গেরি থেকে সোমবার সকালে ঢাকায় ফিরেও এসেছে।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক : স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে রফিকুল ইসলাম (৩৪) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *