ডিসেম্বর ১২, ২০১৭ ১০:১০ অপরাহ্ণ

Home / slide / ভেজাল প্যারাসিটামল খেয়ে শিশু মৃত্যু : সবাই বেকসুর খালাস

ভেজাল প্যারাসিটামল খেয়ে শিশু মৃত্যু : সবাই বেকসুর খালাস

সাহেব-বাজার ডেস্ক : ভেজাল প্যারাসিটামল খেয়ে শিশু মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলা বেকসুর খালাস পেয়েছেন রিড ফার্মার ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমানসহ পাঁচ আসামি। সোমবার (২৮ নভেম্বর) ঢাকার ঔষধ আদালতের বিচারক এম আতোয়ার এই রায় ঘোষণা করেন।

আদালতের বিচারক বলেন, ‘বিচারক বলেন, ‘মামলার বাদী ও তদন্ত কর্মকর্তার “অযোগ্যতা ও অদক্ষতার কারণে” রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে।’

খালাসপ্রাপ্তরা হলেন-প্রতিষ্ঠানের পরিচালক শিউলি রহমান, পরিচালক আবদুল গণি, ফার্মাসিস্ট মাহবুবুল ইসলাম ও এনামুল হক।

২০০৯ সালের জুন থেকে আগস্ট পর্যন্ত রিড ফার্মার প্যারাসিটামল সিরাপ খেয়ে সারা দেশে ২৮ শিশুর মৃত্যুর অভিযোগ উঠলে ওই বছরের ১০ আগস্ট মামলাটি দায়ের করা হয়।

তৎকালীন ড্রাগ সুপার শফিকুল ইসলাম মামলা করার পর ওই দিনই আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এ ছাড়া ওই সময় ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে আরো চারটি মামলা হয় রিড ফার্মার বিরুদ্ধে।

মিজানুর রহমান ওই বছরের ১২ অক্টোবর আত্মসমর্পণ করলে ঢাকার তৎকালীন জজ এ এন এম বশিরউল্লাহ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার স্ত্রী শিউলি হাইকোর্ট থেকে জামিন নেন। বাকি তিন আসামি পলাতক থাকেন।

Print Friendly, PDF & Email

Check Also

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আটজন শ্রমিক দগ্ধ

সাহেব-বাজার ডেস্ক : গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আটজন শ্রমিক দগ্ধ হয়েছেন।মঙ্গলবার বিকেল সাড়ে চারটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *