Ad Space

তাৎক্ষণিক

  • কোয়ালিফায়ারে রাজশাহী, বিদায় তামিমদের– বিস্তারিত....
  • নাটোরে মুক্তিযোদ্ধার স্ত্রী ও সাংবাদিক নান্টুর মায়ের ইন্তেকাল– বিস্তারিত....
  • রাজশাহীতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবাষির্কী পালিত– বিস্তারিত....
  • রাজশাহীর সংবাদপত্রগুলোতে নিয়োগপত্রের দাবিতে আরইউজে’র স্মারকলিপি– বিস্তারিত....
  • নছিমনের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত– বিস্তারিত....

শ্রীলঙ্কাকে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ

নভেম্বর ২৭, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে হারিয়ে এএইচএফ কাপ হকির টানা তৃতীয় শিরোপা জিতেছে বাংলাদেশ। এই জয়ের ফলে ২০১৭ সালের এশিয়া কাপে খেলার টিকেটও পেল বাংলাদেশ।

২০০৮ সালে প্রথম এএইচএফ কাপ জেতা বাংলাদেশ ২০১২ সালে জিমিদের হাত ধরে মুকুট ধরে রেখেছিল।

বাংলাদেশের তিন গোলদাতা জুবায়ের হোসেন, আশরাফুল ইসলাম ও এএইচএম কামরুজ্জামান।

আগের চার ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর প্রাপ্তি নিয়ে রোববার হংকংয়ের কিংস পার্ক হকি গ্রাউন্ডে নেমেছিল বাংলাদেশ। কিন্তু গোলের দেখা পেতে ২২তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। জুবায়েরের ফিল্ড গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় গত দুই আসরের চ্যাম্পিয়নরা। হংকংয়ের আসরে এটি জুবায়েরের দ্বিতীয় গোল।

৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আশরাফুল। পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন ম্যাকাওয়ের বিপক্ষে হ্যাটট্রিক করা এই তরুণ খেলোয়াড়। এ নিয়ে আশরাফুলের গোল হলো ৯টি। ৬৯তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে বাংলাদেশের জয় নিশ্চিত করে দেন কামরুজ্জামান।

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে এএইচএফ কাপ শেষ করল বাংলাদেশ। প্রতিযোগিতার আয়োজক হংকংকে ৪-২ ব্যবধানে হারিয়ে শুরু করা জিমিরা গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে একই ব্যবধানে চাইনিজ-তাইপেকে হারায়। এরপর আশরাফুল ইসলামের হ্যাটট্রিকে ১৩-০ ব্যবধানে ম্যাকাওকে উড়িয়ে পুল ‘এ’র চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। পুল ‘বি’র রানার্সআপ সিঙ্গাপুরকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে ওঠে জিমিরা।

এএইচএফ কাপের এবারের আসরে বাংলাদেশ সবচেয়ে বেশি গোল (৩২টি) দিয়েছে; খেয়েছেও সবচেয়ে কম; মাত্র চারটি। দলের হয়ে সর্বোচ্চ ৯ গোল করেছেন আশরাফুল। চারটি করে গোল আছে জিমি, পেনাল্টি কর্নার স্পেশালিস্ট মামুনুর রহমান চয়ন, রোমান সরকারের। তিনটি গোল করেন সারোয়ার হোসেন।