নভেম্বর ২২, ২০১৭ ৩:১৯ অপরাহ্ণ

Home / slide / রুয়েটের ছাত্র সুকান্ত বাঁচতে চায়

রুয়েটের ছাত্র সুকান্ত বাঁচতে চায়

রাবি প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) যন্ত্রকৌশল বিভাগের ১৩ সিরিজের ছাত্র সুকান্ত কুমার ঘোষ (২৫) বিরল ‘ভাইরাল এনকেফেলাইটিস’ রোগে আক্রান্ত। ভাইরাসঘটিত এই রোগে মস্তিষ্কে সংক্রমণের কারণে তাকে ঢাকার বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ১১ দিন ধরে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তাকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন।

কয়েকদিন ধরে প্রচণ্ড জ্বর থাকায় গত ১১ নবেম্বর সুকান্তকে ভর্তি করা হয় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে অবস্থার অবনতি হলে ১৬ নভেম্বর তাকে ঢাকার বারডেম হাসপাতালে স্থানান্তর করা হয়।

চিকিৎসকরা বলছেন, বিরল এই রোগে সুকান্তের মস্তিষ্কের ৮০ শতাংশ সংক্রমিত হয়ে গেছে। তার শরীরের টিস্যু ড্যামেজ হয়ে যাচ্ছে, ধীরে ধীরে স্মৃতি শক্তি লোপ পাচ্ছে। ছয় মাস তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখতে হবে।

সুকান্তের বাড়ি সাতক্ষীরা জেলার তালা উপজেলায়। তার চিকিৎসায় খরচ হবে প্রায় ৬০ লাখ টাকা। প্রতিদিন খরচ হচ্ছে প্রায় ৪০-৪৫ হাজার টাকা। কৃষক পিতা ভবতেষ কুমার ঘোষের পক্ষে চিকিৎসার খরচ বহন করা কোনভাবেই সম্ভব হচ্ছে না।

রুয়েটের শিক্ষার্থীরা নিজেদের উদ্যোগে এর মধ্যে প্রায় সাড়ে তিন লাখ টাকা সংগ্রহ করেছেন। তবে সেই টাকাও শেষের পথে। সুকান্তের চিকিৎসার জন্য তাই প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবান ও দানশীল মানুষের সহযোগিতা কামনা করেছে তার সহপাঠী ও শিক্ষকেরা। আর্থিক সাহায্য পাঠাতে যোগাযোগ করুন এই মোবাইল নম্বরে- ০১৭২৯৫০৯০৬৬ (বিকাশ)। সাহায্য দিন এই সঞ্চয়ী হিসাবে- সুব্রত কুমার ঘোষ, রুপালী ব্যাংক লিমিটেড, রুয়েট শাখা, অনলাইন হিসাব নং : ১০০০৮২৩০২।

Print Friendly, PDF & Email

Check Also

রাবিতে সান্ধ্যকোর্স বাতিলের দাবি

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সকল অনুষদে বাণিজ্যিক সান্ধ্যকোর্স বাতিল ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *