সেপ্টেম্বর ২৬, ২০১৭ ৪:১৮ পূর্বাহ্ণ

Home / slide / নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবিতে আরইউজের স্মারকলিপি

নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবিতে আরইউজের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক : গণমাধ্যম কর্মীদের নবম ওয়েজ বোর্ড ঘোষণা ও অবিলম্বে বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে বিভাগীয় কমিশনারকে স্মারকলিপি দিয়েছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) নেতৃবৃন্দ। রোববার দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মুনীর হোসেনের কাছে এ স্মারকলিপি পেশ করা হয়। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কর্মসূচির অংশ হিসেবে এ স্মারকলিপি দেয়া হয়।

এসময় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, বিএফইউজে সদস্য জাবীদ অপু, আনিসুজ্জামান, আরইউজে কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম, নির্বাহী সদস্য সাইফুর রহমান রকি, বিএফইউজের সাবেক সদস্য কাজী গিয়াস, আরইউজে সদস্য এবং মেট্টোপলিটন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, তানজিমুল হক উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সরকার সম্প্রতি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা প্রায় দ্বিগুণ করেছেন। সেই ধারাবাহিকতায় বেতন বেড়েছে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের। কিন্তু বেতন বাড়েনি গণমাধ্যমে কর্মরতদের। গণমাধ্যমকর্মীদের জন্য ওয়েজ বোর্ড গঠন না করায় সেই বেতন-ভাতা বাড়ার কোনো সম্ভাবনাও আপাতত দেখা যাচ্ছে না।

বর্তমানে দ্রব্যমূল্য বেড়েছে কয়েকগুণ। ফলে বাজার দরের সঙ্গে তাল মিলিয়ে চলতে হিমশিম খেতে হচ্ছে গণমাধ্যমকর্মীদের। এ অবস্থায় গণমাধ্যমকর্মীদের জন্য ওয়েজ বোর্ড করা জরুরি হয়ে পড়েছে। এসব বিবেচনা ও সময়ের প্রেক্ষিতে ৯ম ওয়েজবোর্ড অবিলম্বে ঘোষণার দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email

Check Also

বাগমারায় পুলিশ পিটিয়ে গ্রেফতার ৬, অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারায় পুলিশকে পিটিয়ে যুবলীগের ৬ নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। এদের মধ্যে হাবিবুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *