জানুয়ারি ২২, ২০১৮ ৮:০১ অপরাহ্ণ

Home / slide / ১৩ ডিসেম্বর চিত্রনায়ক জসিম উৎসব

১৩ ডিসেম্বর চিত্রনায়ক জসিম উৎসব

সাহেব-বাজার ডেস্ক : দেশীয় চলচ্চিত্রে আশি ও নব্বই দশকের অভিনেতা জসিম ছিলেন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে দুই নম্বর সেক্টরে মেজর হায়দারের নেতৃত্বে রণাঙ্গনে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে অস্ত্র হাতে ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি। তার স্মৃতির উদ্দেশে বিজয়ের মাস ডিসেম্বরে আয়োজন করা হচ্ছে ‘জসিম উৎসব-২০১৬’।

জানা গেছে, জসিমের নামে প্রতিষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক জসিম স্মৃতি একাডেমির বর্ষপূর্তি উপলক্ষে উৎসবটি হচ্ছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থায় (বিএফডিসি) আগামী ১৩ ডিসেম্বর বিকেল ৫টায় শুরু হবে এ আয়োজন।

উৎসবে অংশ নিয়ে মুক্তিযুদ্ধ ও দেশীয় চলচ্চিত্রে বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক জসিমের অবদান নিয়ে আলোচনা করবেন চলচ্চিত্র ও টেলিভিশন প্রযোজক, পরিচালক, অভিনেতা, অভিনেত্রী, মডেল, কণ্ঠশিল্পীরা। এ ছাড়া থাকবে সম্মাননা প্রদান ও নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, মডেলদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ প্রসঙ্গে বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক জসিম স্মৃতি একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক শিবচরের সোহেল বলেন, ‘জসিম ছিলেন প্রায় ৩০০ ছবির নায়ক।

তাকে শ্রদ্ধা জানাতে প্রতি বছর বিজয়ের মাস ডিসেম্বরে বিএফডিসিতে ব্যাপক আকারে চিত্রনায়ক জসিম উৎসব উদযাপন করা হবে। আমাদের এ উৎসবের ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে আছে লাল সবুজের দল নামের একটি ব্যান্ড।’

Print Friendly, PDF & Email

Check Also

বুধবার ঢাকায় আসছেন জিৎ

সাহেব-বাজার ডেস্ক : আগামী ২৬ জানুয়ারি ঢাকায় মুক্তি পাচ্ছে জিৎ ও নুসরাত ফারিয়ার ছবি ‘ইন্সপেক্টর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *