সেপ্টেম্বর ২৬, ২০১৭ ৮:৩৭ অপরাহ্ণ

Home / slide / অধিকার আদায়ে ঐক্যবদ্ধ থাকার প্রত্যয় সাংবাদিকদের

অধিকার আদায়ে ঐক্যবদ্ধ থাকার প্রত্যয় সাংবাদিকদের

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভা থেকে সংগঠন গতিশীল, সাংবাদিকদের অধিকার আদায় ও মর্যাদা রক্ষায় ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

শনিবার বেলা ১১টায় নগরীর একটি রেস্টুরেন্টের কনফারেন্স রুমে আয়োজিত বার্ষিক এ সাধারণ সভায় সভাপতিত্ব করেন আরইউজের সভাপতি কাজী শাহেদ। সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় নির্ধারিত আলোচ্যসূচি নিয়ে আলোকপাত করা হয়।

সভার শুরুতেই যেসব সাংবাদিকদের আত্মীয় স্বজন ইতিমধ্যে মারা গেছেন, তাদের প্রতি শোক প্রস্তাব গ্রহণ এবং তাদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের এক বছরের কার্যক্রম নিয়ে বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ। এছাড়া বার্ষিক আয়-ব্যয়ের বিবরণী উপস্থাপন করেন আরইউজের কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম। সভায় আরইউজের গঠনতন্ত্র সংশোধন বিষয়েও সদস্যদের আলোচনা-পর্যালোচনা ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া রাজশাহীর স্থানীয় সংবাদপত্রে কর্মরতদের নিয়োগপত্র প্রদান, বেতনভাতা পরিশোধের উপর গুরুত্বারোপ করা হয়। আগামী ৪ ডিসেম্বরের মধ্যে পত্রিকার মালিকপক্ষ নিজ নিজ পত্রিকায় কর্মরতদের নিয়োগপত্র প্রদান না করলে একইদিন রাজশাহী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় বিএফইউজে সদস্য জাবীদ অপু, আনিসুজ্জামান, আরইউজের নির্বাহী সদস্য সাইফুর রহমান রকি, জনাব আলীসহ ৫০ জন সদস্য অংশগ্রহণ করে তাদের মতামত তুলে ধরেন।

সভায় বিভিন্ন বিষয় নিয়ে অন্যদের মতামত তুলে ধরেন আরইউজে সদস্য সাইদুর রহমান, শিবলী নোমান, বদরুল হাসান লিটন, জিয়াউল গনি সেলিম, কাজী গিয়াস, তৈয়বুর রহমান, তানজিমুল হক, আজাহার উদ্দিন, সেলিম জাহাঙ্গীর, রফিকুল ইসলাম, সৌরভ হাবীব, আজিজুল ইসলাম, রাশেদ রিপন, কাজী নাজমুল ইসলাম, দুলাল আবদুল্লাহ, সরকার দুলাল মাহবুব ও আসলাম উদ দৌলা প্রমুখ।

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম কাবিল হোসেন (৩০)। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *