Ad Space

তাৎক্ষণিক

  • রোহিঙ্গা সংকটের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে দুষলেন সু চি– বিস্তারিত....
  • লক্ষ্মীপুরে ভাটা শ্রমিকের লাশ উদ্ধার– বিস্তারিত....
  • ব্রিটিশ পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিং হাসপাতালে– বিস্তারিত....
  • ফেসবুক ও টুইটারে শাহরুখের পারিবারিক ছবি– বিস্তারিত....
  • টি-টুয়েন্টিতে এক হাজার রানের রেকর্ড তামিমের– বিস্তারিত....

স্বল্প সময়ে স্মার্টফোন চার্জ দিতে চান?

নভেম্বর ২৪, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : স্মার্টফোনে চার্জ দিতে খানিকটা সময় লাগে। ফোনের ব্যাটারির মিলিঅ্যাম্পিয়ার যত বেশি ফোনটিতে চার্জ দিতে তত বেশি সময় লাগবে। তাই কম সময়ে মোবাইল ফোনে চার্জ দিয়ে নিতে পারলে খুব ভাল হয়। জেনে নিন কী করে খুব কম সময়েই আপনার শখের স্মার্টফোনে চার্জ দিতে পারবেন।

দ্রুত চার্জ দেওয়ার জন্য দেওয়ালের সকেট ব্যবহার করুন। নিঃসন্দেহে সেগুলো ল্যাপটপ বা মাল্টিপ্লাগ থেকে কম সময়ে আপনার স্মার্টফোনকে বেশি চার্জ দেবে। আপনার স্মার্টফোনের জন্য ইউএসবি অ্যাডপ্টার না থাকলে আজই কিনে ফেলুন। খুব বেশি দাম নয়। এই জিনিস আপনার মোবাইলের ব্যাটারিতে চার্জ দিতে সাহায্য করবে।

উচ্চ শক্তিসম্পন্ন ইউএসবি অ্যাডপ্টার ব্যবহার করুন। আপনার মোবাইল সর্বোচ্চ যত অ্যাম্পিয়ারের অ্যাডপ্টারের শক্তি গ্রহণ করতে পারবে সেটি ব্যবহার করুন। হতে পারে সেটা ০.৫ অ্যাম্পিয়ার কিংবা ২.১ অ্যাম্পিয়ার। এ ব্যাপারে আগেই সুনিশ্চিত হয়ে নিন, যে আপনার স্মার্টফোনটি সর্বোচ্চ কত অ্যাম্পিয়ার গ্রহণে সক্ষম। নয়তো হিতে বিপরীত হতে পারে।

মোবাইল সেট থেকে খুলে নিয়ে শুধুমাত্র ব্যাটারিতে আলাদাভাবে চার্জ দিন। একটি আইফোন ৫ সম্পূর্ণ চার্জ হতে যেখানে সময় লাগে প্রায় এক ঘণ্টা, সেখানে আইফোনের ব্যাটারি খুলে আলাদা ভাবে চার্জ দিলে সময় লাগে মাত্র ১০ থেকে ১৫ মিনিট।

মোবাইল চার্জে বসানোর সময় অবশ্যই মোবাইলটি ফ্লাইট মোডে রাখুন। দ্রুত চার্জ হবে। আর যদি খুব বেশি দরকারি কোনও কল বা মেসেজের অপেক্ষায় থাকেন, তবে অন্তত মোবাইল ডেটা আর ওয়াই ফাই ব্যবহার থেকে বিরত থাকুন। এছাড়া অনেকগুলো সফটওয়্যার আছে, যেগুলো মোবাইলের ব্যাটারি দ্রুত চার্জ হতে সাহায্য করে।