Ad Space

তাৎক্ষণিক

  • আ’লীগকে আবারও ক্ষমতায় আনতে প্রস্তুত নিতে হবে : শাহরিয়ার– বিস্তারিত....
  • রাজশাহীতে বেড়েছে মৌসুমী ভিক্ষুক– বিস্তারিত....
  • চারঘাট-বাঘা সীমান্তে থেমে নেই চোরাকারবারী চক্র– বিস্তারিত....
  • তানোরে গ্রাম পুলিশ ও ৪র্থ শ্রেনীর কর্মচারীদের মধ্যে লুঙ্গি ও শাড়ি বিতরন– বিস্তারিত....
  • চীনে ভূমিধস: নিখোঁজ শতাধিক মানুষ– বিস্তারিত....

পাচারই হচ্ছিল ট্রাকভর্তি সরকারি গম, চালক-হেলপার আটক

নভেম্বর ২৪, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে জব্দ করা এক ট্রাক সরকারি গম পাচারই হচ্ছিল। পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি সেন্ট্রাল স্টোরেজ ডিপোর (সিএসডি) কর্মকর্তারা বৃহস্পতিবার দুপুরে পুলিশকে এ তথ্য জানিয়েছেন। দুপুরে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পাচারের বিষয়টি মুলাডুলি সিএসডি কর্তৃপক্ষ নিশ্চিত করার পর ট্রাকের চালক লালন উদ্দিন (৪৬) ও হেলপার আইনুল হককে (২৪) আটক করা হয়েছে। ট্রাকটি আটকের পর থেকে তারা ট্রাকের সঙ্গেই ছিলেন। তবে তখন তাদের আটক করা হয়নি। এখন থানায় মামলা দায়েরর প্রস্তুতি চলছে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হবে। আর মামলার আলামত হিসেবে ট্রাক ও গম থানাতেই থাকবে।

ওসি জানান, বৃহস্পতিবার সকালে ট্রাক থেকে গমের বস্তাগুলো নামিয়ে গণনা করা হয়েছে। তাতে ৩৯১ বস্তায় ২০ টন গম পাওয়া গেছে। গম পাচারের সঙ্গে মুলাডুলি সিএসডির কোনো কর্মকর্তা-কর্মচারি জড়িত আছেন কী না তাও খতিয়ে দেখা হচ্ছে। এর সঙ্গে কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে।

বুধবার ভোর ৫টার দিকে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা মোড়ে গম বোঝাই ওই ট্রাকটি (ঢাকা মেট্রো-ট ১৪-৬২৪৩) আটক করে পুলিশ। ট্রাকটি মুলাডুলি সিএসডি থেকে ঢাকার তেজগাঁও সিএসডিতে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটি উল্টোপথে চাঁপাইনবাবগঞ্জের দিকে যাচ্ছিল।

আটকের সময় ট্রাকের চালক ও হেলপার ছাড়া কাউকে পাওয়া যায়নি। তারা পুলিশকে জানিয়েছিলেন, গম চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। তবে এ বিষয়ে তারা কিছু জানেন না। যারা ট্রাকটি ভাড়া করেছিলেন, তারাই সবকিছু জানেন।