আগস্ট ১৮, ২০১৭ ৮:৩৯ অপরাহ্ণ
Home / slide / দুর্নীতি মামলা বাতিলের জন্য খালেদার আবেদন খারিজ

দুর্নীতি মামলা বাতিলের জন্য খালেদার আবেদন খারিজ

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশের অন্যতম বিরোধী দল বিএনপির নেত্রী খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে এই মামলার কার্যক্রম চলতে আর বাধা থাকছে না।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ বৃহস্পতিবার এ আদেশ দেন। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ জজ আদালতে অভিযোগ গঠনের শুনানির অপেক্ষায় আছে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আইনজীবীরা রিভিউ আবেদন করা হবে কি-না তা পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে চুক্তির মাধ্যমে রাষ্ট্রের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন দুদক।

পরের বছর এই মামলায় বিএনপি চেয়ারপার্সনসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। নাইকো মামলার বৈধতা চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার পক্ষ থেকে রিট করা হলে, চূড়ান্ত শুনানির পর গত বছর হাইকোর্ট তা খারিজ করে দেয়।

সেইসাথে মামলায় এর আগে দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে খালেদা জিয়াকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট। এই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেছিলেন খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email

Check Also

স্পেনে দ্বিতীয় দফায় সন্ত্রাসী হামলা

সাহেব-সাবার ডেস্ক : স্পেনের বার্সেলোনা শহরের পর্যটন নগরীখ্যাত জনপ্রিয় এলাকা লাস রামব্লাসে ‘সন্ত্রাসী হামলার’ ২৪ ঘন্টা পার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *