Ad Space

তাৎক্ষণিক

কাশ্মীর সীমান্তে ৩ ভারতীয় সৈন্যের মরদেহ, একটি মুণ্ডুহীন

নভেম্বর ২৩, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় (লাইন অব কন্ট্রোল) ভারতের তিন সৈন্যের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজনের মরদেহ মুণ্ডুহীন অবস্থায় পাওয়া গেছে। মঙ্গলবার (২২ নভেম্বর) নিয়ন্ত্রণ রেখার ঘন জঙ্গল ও উঁচু-নিচু এলাকার মাচিল সেক্টর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

ঠিক তিন সপ্তাহ আগে এই এলাকায়ই মন্দীপ সিং নামে এক সিপাহীর মুণ্ডুহীন মরদেহ উদ্ধার করা হয়েছিল। এ বিষয়ে ভারতীয় সেনাবাহিনীর দেওয়া এক বিবৃতিতে বলা হয়, কাপুরুষোচিত এই হত্যাকাণ্ড যারা ঘটিয়েছে তাদের অবশ্যই কঠিন পরিণতি ভোগ করতে হবে।

ভারতীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে, ঘাতকরা পাকিস্তানি সেনাবাহিনীর বর্ডার অ্যাকশন টিমের কমান্ডো সদস্য বলে মনে করা হচ্ছে। তারা অনুপ্রবেশ করে হত্যাকাণ্ড চালিয়ে আবার পাকিস্তান ভূ-খণ্ডে ফিরে গেছে। তিন সপ্তাহ আগে এই এলাকায়ই মন্দীপ সিংহকে হত্যার পর তার মুণ্ডুচ্ছেদ করে পাকিস্তান থেকে আসা সন্ত্রাসীরা।

সংবাদমাধ্যম জানাচ্ছে, এভাবে মুণ্ডুচ্ছেদের ঘটনাই ঘটছে না কেবল। বারবার চুক্তি ভেঙে গোলাগুলি করে আসছে পাকিস্তানি বাহিনী। গত সেপ্টেম্বরে পাকিস্তান ভূখণ্ডে সন্ত্রাসীদের স্থাপনা লক্ষ্য করে ভারতীয় কমান্ডো বাহিনীর আলোচিত ‘সার্জিক্যাল স্ট্রাইক’র পর এখন পর্যন্ত কাশ্মীর সীমান্তে ১৭ সৈন্য নিহত হয়েছে। ওই স্ট্রাইক চালানো হয়েছিল উরি সেনাঘাঁটিতে পাকিস্তানি ভূখণ্ড থেকে আসা সন্ত্রাসীদের হামলায় ১৯ সৈন্যের প্রাণহানির প্রেক্ষিতে।