জানুয়ারি ১৮, ২০১৮ ৫:৫৯ পূর্বাহ্ণ

Home / slide / শিক্ষায় নারীদের জাতির মডেল বানাতে হবে: বার্নিকাট

শিক্ষায় নারীদের জাতির মডেল বানাতে হবে: বার্নিকাট

সাহেব-বাজার ডেস্ক : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারেন। এজন্য শিক্ষা গ্রহণে নারীদের বিশেষ গুরুত্ব দিতে হবে। তারা যাতে জাতির মডেল হিসেবে কাজ করতে পারে সে জন্য তাদের প্রতি শিক্ষক ও সরকারকে বিশেষ গুরুত্ব দিতে হবে।

তিনি মঙ্গলবার (২২ নভেম্বর) টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে ফিস্টুলা রোগীদের জন্য লেকচার অন সেফ সার্জারি অনুষ্ঠান উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় বার্নিকাট আরো বলেন, দানবীর রনদা প্রসাদ সাহার প্রতিষ্ঠানগুলো একটি অনন্য প্রতিষ্ঠান। এখানকার নিয়ম শৃংখলা, নারী শিক্ষার পরিবেশ ও চিকিৎসার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে। যা দেখে আমি মুগ্ধ হয়েছি।

বাংলাদেশ ও কুমুদিনী কল্যাণ সংস্থার প্রশংসা করে বার্নিকার্ট বলেন, এসব কারণেই মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের জন্য এক পরম বন্ধু।

সকালে তিনি কুমুদিনী কমপ্লেক্সে পৌছালে কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক শ্রী মতি সাহা, উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এম এ হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দারসহ উইমেন্স মেডিকেল কলেজের ছাত্রী, নার্সিং স্কুল ও কলেজের ছাত্রী এবং ভারতেশ্বরী হোমসের ছাত্রী ও শিক্ষকসহ কুমুদিনী পরিবারের সদস্যরা রাষ্ট্রদূতকে ফুলের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

পরে তিনি কুমুদিনী হাসপাতাল, নার্সিং স্কুল ও কলেজ, উইমেন্স মেডিকেল কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

ডা. বিপি পতি মিলনায়তনে ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহার সভাপতিত্বে ফিস্টুলা অন সেফ সার্জারি উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ডা. এম এ হালিম, নার্সিং স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সিস্টার রীনা ক্রুস, ডা. দুলাল চন্দ্র পোদ্দার, ইউএসএআইডির মিশন অব হেড মিসেস জারিনা জাসিকি প্রমুখ।

পরে মার্কিন রাষ্ট্রদূত ভারতেশ্বরী হোমসের সবুজ চত্ত্বরে ছাত্রীদের অংশ গ্রহণে এক মনোজ্ঞ ডিসপ্লে ও আনন্দ নিকেতন ভবনে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Print Friendly, PDF & Email

Check Also

ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ

সাহেব-বাজার ডেস্ক : আগামি ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ব্যবস্থা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *