Ad Space

তাৎক্ষণিক

  • একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর– বিস্তারিত....
  • চার মাসেও শনাক্ত হয়নি লিপুর ঘাতকরা– বিস্তারিত....
  • মশার প্রকোপে অতিষ্ঠ রাবি শিক্ষার্থীরা– বিস্তারিত....
  • শিশু মেঘলা ও মালিহার হত্যাকান্ডের বিচারের দাবীতে মানবন্ধন– বিস্তারিত....
  • উপজেলা চেয়ারম্যানদের মূল্যায়নের অঙ্গীকার জেলা পরিষদ চেয়ারম্যানের– বিস্তারিত....

মিতু হত্যা : অস্ত্র আইনের মামলায় বিচারকাজ শুরু

নভেম্বর ২২, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আকতারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় অস্ত্র আইনের মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। এর মধ্য দিয়ে এ মামলার দুই আসামির বিরুদ্ধে বিচার কাজ শুরু হলো। ১৮ জানুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণ শুরুর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ নভেম্বর) চট্টগ্রামের মহানগর দায়রা জজ শাহ নূর এ আদেশ দেন। আদালতের পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন এহতেশামুল হক ভোলা ও রিকশাচালক মনির হোসেন। এ দুই আসামি এখন কারাগারে রয়েছেন। আসামি মনির গত ২৭ জুন এবং ভোলা পরদিন গ্রেফতার হন। মনিরের জিম্মা থেকে অস্ত্র উদ্ধার হয়েছিল। গত ২৮ জুলাই তদন্তকারী কর্মকর্তা এসআই মহিম উদ্দিন আদালতে অস্ত্র মামলার অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী এহতেশামুল হক ভোলা ও রিকশাচালক মনির হোসেনকে অভিযুক্ত করার সুপারিশ করা হয়।

উল্লেখ্য, চলতি বছরের গত ৫ জুন নগরীর জিইসি মোড় এলাকায় গুলি ও ছুরিকাঘাতে নিহত হন মাহমুদা খানম মিতু। এ ঘটনায় মিতুর স্বামী বাবুল আক্তার অজ্ঞাতপরিচয় তিন ব্যক্তির বিরুদ্ধে পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধারের ঘটনায় ভোলা ও রিকশাচালক মনির হোসেনকে আসামি করে অস্ত্র আইনের মামলাটি করে বাকলিয়া থানার পুলিশ।