নভেম্বর ১৮, ২০১৭ ৩:১৩ পূর্বাহ্ণ

Home / slide / ভারতীয় সব টিভি চ্যানেল নিষিদ্ধ করলো পাকিস্তান

ভারতীয় সব টিভি চ্যানেল নিষিদ্ধ করলো পাকিস্তান

সাহেব-বাজার ডেস্ক : পাকিস্তানে ভারতীয় খবর বা বিনোদনমূলক অনুষ্ঠানসহ ভারতীয় সব টিভি চ্যানেল নিষিদ্ধ করেছে দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটর অথরিটি বা পিইএমআরএ।

আগামী শুক্রবার বিকেল ৩টা থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। এ নিষেধাজ্ঞার ফলে পাকিস্তানের ক্যাবল টিভি অপারেটররা বলিউডের কোনও গান বা ছবিসহ ভারতীয় কোনও খবর বা বিনোদনের কোনও অনুষ্ঠানই আর প্রচার করতে পারবে না।

ভারতীয় টিভি চ্যানেল বিশেষ করে চলচ্চিত্র বা বিনোদন বিষয়ক অনুষ্ঠান ও খবরাখবর পাকিস্তানে খুবই জনপ্রিয়। তবে এই নিষেধাজ্ঞা জারির ফলে সেসব পাকিস্তানিই ভারতীয় টিভি চ্যানেল দেখতে পাবেন যাদের নিজস্ব স্যাটেলাইট ডিশ রয়েছে, এছাড়া বাকিরা বঞ্চিত হবে। পাকিস্তানের প্রত্যন্ত অঞ্চলের অনেকের বাড়িতে স্যাটেলাইট ডিশ আছে যেখানে ক্যাবল নেটওয়ার্ক সুবিধা নেই।

06-1
এর আগে পাকিস্তানি মিডিয়াকে বলা হয়েছিল ১৫ই অক্টোবরের মধ্যে ভারতীয় অনুষ্ঠানের সংখ্যা যেন ছয় শতাংশে নামিয়ে আনা হয়। চব্বিশ ঘন্টার মধ্যে মাত্র কয়েক ঘন্টা দেখানোর নির্দেশ দেয়া হয়েছিল।

নির্দেশ অনুযায়ী পাকিস্তানী চ্যানেলগুলো অনুষ্ঠান সম্প্রচার শুরু করেছিল, তবে এখন ভারতীয় অনুষ্ঠান ও চ্যানেল প্রচারে সম্পূর্ণ নিষেধাজ্ঞা আনায় আবারও নতুন করে অনুষ্ঠানসূচি সাজাতে হবে পাকিস্তানি মিডিয়াগুলোকে।

Print Friendly, PDF & Email

Check Also

‘পদ্মাবতী’র মুক্তি আটকাতে রক্ত দিয়ে চিঠি

সাহেব-বাজার ডেস্ক : সঞ্জয় লীলা বানশালীর ‘পদ্মাবতী’র মুক্তি আটকাতে এবার ‘রক্ত চিঠি’ লিখলেন এক হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *