Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

নিস্তার বাহিনী থেকে নিস্তার চায় পাবনার কাথুলিয়াবাসী

নভেম্বর ২১, ২০১৬
পাবনা প্রতিনিধি : পাবনায় কুখ্যাত সন্ত্রাসী নিজাম নিস্তারের অত্যাচার থেকে পরিত্রাণ চেয়ে সংবাদ সম্মেলন করেছে কাথুলিয়া গ্রামবাসী। সোমবার দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে নিস্তারের অত্যাচার নির্যাতনের চিত্র তুলে ধরেন ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, তুচ্ছ ঘটনার জেরে গত ২৫ সেপ্টেম্বর কাথুলিয়া গ্রামের কোহিল হোসেন নামে এক যুবককে অপহরণ করে গুম করে নিস্তার। এলাকাবাসী এ ঘটনায় নিস্তারের শাস্তি দাবি করে থানায় মামলা করলে ক্ষুব্ধ হয় সে। তার হুমকি ধামকির পরেও এলাকাবাসী মামলা তুলে না নিলে গত ৮ নভেম্বর রাতে নিস্তারের নের্তৃত্বে ২০-২৫ জনের একটি সশস্ত্র দল কাথুলিয়া গ্রামে হামলা চালিয়ে প্রায় ২০ টি বাড়িতে লুটপাট চালায়। বেদম মারধর করে নারী, শিশু, বৃদ্ধসহ প্রায় ৩০ জনকে। এ ঘটনার পর থেকে চরম নিরপত্তাহীনতায় ভুগছেন তারা। সংবাদ সম্মেলনে, দ্রুত নিস্তারকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

গ্রামের আব্বাস উদ্দিন বলেন, আমরা গ্রামে থাকতে পারছি না। রাতের আঁধারে এসে হামলা চালিয়ে চলে যায় নিস্তারসহ তার লোকজন। আমরা এখন নিস্তারের কাছে অসহায়। সে নিজেকে জাসদের সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বলে দাবি করে। জাসদের মতো একটি রাজনৈতিক সংগঠনের নেতার কাছে আমরা জিম্মি হয়ে পড়ছি। ঊর্ধ্বতন নেতাদের অনুরোধ তাকে যেন দল থেকে বহিষ্কার করা হয়।

কাথুলিয়া গ্রামের মাহতাব উদ্দিন বলেন, নিস্তার ও তার লোকজন পাবনা রাজবাড়ি ও ফরিদপুর জেলার অসংখ্য লোকজনকে হত্যার পর পাংশার পদ্মা নদীতে ভাসিয়ে দিয়েছে। তার বিরুদ্ধে কেউ কোনো কথা বললে তাকেও একইভাবে হত্যা করা হয়।

একই গ্রামের নির্যাতিত কুদু সরদার বলেন, কাথুলিয়া গ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করেছে নিস্তার। তার অত্যাচারে অতিষ্ঠ আমরা। বিষয়টি বার বার প্রশাসনকে অবহিত করার পরেও প্রতিকার পাচ্ছি না।

এ বিষয়ে জেলা জাসদের সভাপতি আমিরুল ইসলাম রাঙা বলেন, নিস্তার পাবনা সদর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক। তবে তার এসব অপকর্মের দায় দায়িত্ব দল বহন করবে না।

এ বিষয়ে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কমান্ডার বীনা রানী দাস নিস্তারের সন্ত্রাসী কর্মকাণ্ডের কথা স্বীকার করে বলেন, নিস্তার খুবই ধুরন্ধর ও দূর্র্ধষ সন্ত্রাসী। তাকে খুঁজে পাওয়া খুবই দুষ্কর। তবে আমরা বেশ কয়েকবার তাকে ধরতে রাজবাড়ি ও পাবনা জেলার ঢালারচর ও পাংশার বিভিন্ন চরাঞ্চলে অভিযান চালিয়েও ব্যার্থ হয়েছি। তাকে আইনের আওতায় আনতে র‌্যাব তৎপর রয়েছে।

উল্লেখ্য, পাবনার ঢালারচরে আলোচিত তিন পুলিশ হত্যা মামলার প্রধান আসামী নিস্তারের বিরুদ্ধে পাবনা ও রাজবাড়ী জেলার বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, অস্ত্র মামলাসহ প্রায় ২৫টি মামলা রয়েছে।