Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

জাকির নায়েককে ধরতে ইন্টারপোলে ভারত

নভেম্বর ২১, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : জাকির নায়েকের এনজিওতে অভিযানের পর এবার তাকে দেশে ফেরাতে উদ্যোগ নিচ্ছে ভারত সরকার। বর্তমানে জাকির নায়েক বিদেশে রয়েছেন। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন বলা হয়, জাকির নায়েককে সেখান থেকে ফিরিয়ে আনতে রেড কর্নার নোটিস জারি করা হতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়, বর্তমানে জাকির নায়েক সম্ভবত সৌদিতে রয়েছেন। এনআইএ জাকির নায়েকের বিরুদ্ধে প্রথমে একটি জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার চেষ্টা করবে। তারপরই ইন্টারপোলের রেড কর্নার নোটিসের আবেদন করবে। আর তা হলে সৌদি সরকার জাকির নায়েককে ভারতের হাতে তুলে দিতে বাধ্য হবে।

উল্লেখ্য, এ সপ্তাহেই মুম্বাই জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের দশটি দপ্তরে অভিযান চালায় এনআইএ। তল্লাশি করা হয় জাকির নায়েকের বাসভবনেও। সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে বলে দাবি করা হয়। গ্রেফতারও করা হয়েছে কয়েকজনকে। এখন জাকির নায়েককে জেরা করার পালা। তাই তাকে দেশে ফেরাতে উদ্যোগী হচ্ছে এনআইএ।

কেরলের বেশ কয়েকজন যুবক জঙ্গি সংগঠন আইএসে যোগ দিয়েছে। ওইসব যুবকের সঙ্গে আইআরএফের যোগসাজশও খতিয়ে দেখা হবে বলে মনে করা হচ্ছে। এ ছাড়া দেশের আরও ৫০ জনকে জেরা করার পরিকল্পনা করেছে এনআইএ। এরা জাকির নায়েকের বক্তৃতায় উদ্বুদ্ধ হয়েছিল কি না তা দেখা হবে। পৃথিবীর একাধিক দেশ থেকে জাকির নায়েকের এনজিও অনুদান পেত। সেই সব অনুদানের উৎসও খতিয়ে দেখবে এনআইএ।