Ad Space

তাৎক্ষণিক

  • রাজশাহীতে পুলিশ কর্মকর্তার ঝুলন্ত লাশ– বিস্তারিত....
  • নিষেধাজ্ঞা কাটিয়ে বার্সার দলে ফিরছেন নেইমার– বিস্তারিত....
  • শ্রীপুরে ট্রেনে কাটা পড়ে বাবা-মেয়ের মৃত্যু– বিস্তারিত....
  • ফেসবুকের কাছে অর্ধশতাধিক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকার– বিস্তারিত....
  • আবারও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া– বিস্তারিত....

হাত ঘড়ির মত ব্যবহার করা যাবে স্মার্টফোন!

নভেম্বর ২১, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : মোবাইল পকেটে নিয়ে ঘোরার দিন শেষের পথে। চীনা সংস্থা লেনোভো বাজারে নিয়ে এসেছে নতুন এক স্মার্টফোন, যেটি নিজের ইচ্ছামতো মুড়িয়ে হাতে ঘড়ির মতো পরে থাকা যাবে। গতবৃহস্পতিবার বিখ্যাত ইউটিউবার মেগান ম্যাকার্থি কনফারেন্স চলাকালিন এই জাদুকরি হ্যান্ডসেট নিয়ে হাজির হন।

দারুণ স্টাইলিশ লুকের হ্যান্ডসেটটি সবার সামনে তিনি বাঁকা করে নিজের কব্জিতে ঘড়ির মতো করে বেঁধে ফেলেন। স্মার্টফোন হাতের কব্জিতে বেঁধেই তিনি অপর হাতে নেন একটি ট্যাবলেট, যেটি দেখতে আর দশটি ট্যাবের মতই।

কিন্তু হঠাৎ দেখা যায়, সেই ট্যাবলেটটিকে মাঝবরাবর বাঁকিয়ে তিনি একটি ফোনের আকারে নিয়ে আসেন এবং কানে ধরে একটি ফোনকলও রিসিভ করেন। টেকনোলজি সাইট ম্যাশেবলের এক প্রতিবেদন থেকে জানা গেছে লেনোভোর এই ব্যতিক্রমধর্মী বেন্ড টেকনোলজির ব্যাপারে। তবে নতুন ফ্লেক্সিবল ডিভাইসগুলো বাজারে কবে আসছে, এ ব্যাপারে কিছু জানায়নি লেনোভো।

তবে এর দাম যে অনেক বেশী হবে, এ ব্যাপারে ধারণা পাওয়া গেছে সম্মেলন থেকেই। লেনোভোর এসভিপি এবং সিটিও পিটার হর্টেন্সিয়াস দর্শকের উদ্দেশে বলেন, ‘অন্যান্য বাঁকানো স্ক্রিনের ডিভাইসের সঙ্গে লেনোভোর এই ডিভাইসগুলোর রয়েছে এক বিস্তর পার্থক্য। কারণ, লেনোভোর বেন্ড টেকনোলজিতে শুধু স্ক্রিন নয়, বাঁকানো হয় মাদারবোর্ড ও ব্যাটারিকেও।’

হর্টেন্সিয়াস ঠাট্টা করে ম্যাকার্থিকে বলেন, একটু সাবধানে মোবাইল আর ট্যাবগুলো ধরে রাখার জন্য, কারণ এই ডিভাইসগুলোর দাম বর্তমান বাজারের অন্যান্য স্মার্টফোন কিংবা ট্যাবের থেকে ‘কিছুটা’ বেশি। যদি দামটা অনেক বেশি হয়, তাহলে হয়তো শুধু বেন্ড টেকনোলজির কারণে সর্বসাধারণের কাছে গ্রহণযোগ্যতা পাওয়ার সম্ভাবনা খুবই কম।

আবার ট্যাব দিয়ে কথা না বলতে পারার বিড়ম্বনাটা সবাই ভোগ করে থাকে। যদি সেটি ভাঁজ করে মোবাইল ফোনের আকারে নিয়ে আসা যায়, তাহলে এই ডিভাইসটির মাধ্যমে একই সঙ্গে ফোন ও ট্যাবের সুবিধাগুলো পাওয়া যাবে।