নভেম্বর ২২, ২০১৭ ৩:২৪ অপরাহ্ণ

Home / slide / জাকির নায়েককে ধরতে ইন্টারপোলে ভারত

জাকির নায়েককে ধরতে ইন্টারপোলে ভারত

সাহেব-বাজার ডেস্ক : জাকির নায়েকের এনজিওতে অভিযানের পর এবার তাকে দেশে ফেরাতে উদ্যোগ নিচ্ছে ভারত সরকার। বর্তমানে জাকির নায়েক বিদেশে রয়েছেন। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন বলা হয়, জাকির নায়েককে সেখান থেকে ফিরিয়ে আনতে রেড কর্নার নোটিস জারি করা হতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়, বর্তমানে জাকির নায়েক সম্ভবত সৌদিতে রয়েছেন। এনআইএ জাকির নায়েকের বিরুদ্ধে প্রথমে একটি জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার চেষ্টা করবে। তারপরই ইন্টারপোলের রেড কর্নার নোটিসের আবেদন করবে। আর তা হলে সৌদি সরকার জাকির নায়েককে ভারতের হাতে তুলে দিতে বাধ্য হবে।

উল্লেখ্য, এ সপ্তাহেই মুম্বাই জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের দশটি দপ্তরে অভিযান চালায় এনআইএ। তল্লাশি করা হয় জাকির নায়েকের বাসভবনেও। সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে বলে দাবি করা হয়। গ্রেফতারও করা হয়েছে কয়েকজনকে। এখন জাকির নায়েককে জেরা করার পালা। তাই তাকে দেশে ফেরাতে উদ্যোগী হচ্ছে এনআইএ।

কেরলের বেশ কয়েকজন যুবক জঙ্গি সংগঠন আইএসে যোগ দিয়েছে। ওইসব যুবকের সঙ্গে আইআরএফের যোগসাজশও খতিয়ে দেখা হবে বলে মনে করা হচ্ছে। এ ছাড়া দেশের আরও ৫০ জনকে জেরা করার পরিকল্পনা করেছে এনআইএ। এরা জাকির নায়েকের বক্তৃতায় উদ্বুদ্ধ হয়েছিল কি না তা দেখা হবে। পৃথিবীর একাধিক দেশ থেকে জাকির নায়েকের এনজিও অনুদান পেত। সেই সব অনুদানের উৎসও খতিয়ে দেখবে এনআইএ।

Print Friendly, PDF & Email

Check Also

মেহনতী মানুষের মধ্যে ওয়ার্কার্স পার্টিকে বিকশিত করতে হবে: বাদশা

দিনাজপুর প্রতিনিধি : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *