ডিসেম্বর ১১, ২০১৭ ৯:০৩ অপরাহ্ণ

Home / slide / আলেপ্পোয় ২৪ ঘণ্টায় নিহত ৬৮, ৫ দিনে ৩০০

আলেপ্পোয় ২৪ ঘণ্টায় নিহত ৬৮, ৫ দিনে ৩০০

সাহেব-বাজার ডেস্ক : যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার আলেপ্পো শহরে গত ২৪ ঘণ্টায় অন্তত ৬৮ জন নিহত হয়েছেন। আর এই ২৪ ঘণ্টা মিলিয়ে গত ৫ দিনে প্রাণ গেছে অন্তত ৩০০ জনের। আহত হয়েছে আরও ৯ শতাধিক মানুষ। হতাহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক এবং শিশু ও নারী।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা এসওএইচআর ও হোয়াইট হেলমেট নামের পরিচিত সিরিয়ার বেসামরিক প্রতিরক্ষা স্বেচ্ছাসেবক উদ্ধার দলের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সিএনএন।

খবরে বলা হয়েছে, আলেপ্পোয় বিদ্রোহীদের দমনে অভিযানে রয়েছে সরকারি বাহিনী। শহর ও এর উপকণ্ঠে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ২৪ ঘণ্টায় অন্তত ৫৪ জণের প্রাণ ঝরেছে। আর পাঁচ দিনে প্রাণ গেছে অন্তত ৩০০ জনের।

এসওএইচআর দাবি করেছে, আলেপ্পোর পূর্বাঞ্চলে বিষাক্ত ক্লোরিন গ্যাসের ব্যবহারের কারণে রবিবারই প্রাণ গেছে ৬ পরিবারের সব সদস্যের। যাদের মধ্যে অনেক শিশুও রয়েছে।

এসওএইচআর বলছে, আলেপ্পোর অবস্থা ক্রমশই সংকটাপন্ন হয়ে পড়েছে। গত সপ্তাহে দু’পক্ষের বোমা হামলায় বেশ কিছু এলাকা একেবারে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

Print Friendly, PDF & Email

Check Also

সৌদি বাদশা ও যুবরাজের ছবিতে আগুন দিল ফিলিস্তিনিরা

সাহেব-বাজার ডেস্ক : জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদে অবরুদ্ধ গাজা উপত্যকার অধিবাসীরা মার্কিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *