Ad Space

তাৎক্ষণিক

আবারও কমেছে স্বর্ণের দাম

নভেম্বর ২০, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : এক সপ্তাহ ব্যবধানে আবারও কমলো স্বর্ণের দাম। এবার প্রতি ভরি স্বর্ণে ৬০০ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার টাকা পর্যন্ত কমেছে। আগামীকাল সোমবার থেকে দেশের বাজারে নতুন মূল্য কার্যকর হবে। রবিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম করার বিষয়টি জানানো হয়। এর আগে স্বর্ণের দাম কমানো হয়েছে চলতি বছরের ১৪ নভেম্বর।

নতুন মূল্য তালিকায় সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ৪৫ হাজার ৮শ’ ৯৮ টাকা। রবিবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৪৬ হাজার ৮শ’ ৮৯ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের স্বর্ণের দাম কমেছে ৯৯১ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণে কমেছে ৮১৬ টাকা। আর ১৮ ক্যারেটে ৫শ’ ৮৩ টাকা কমে ভরি প্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৩৭ হাজার ৯শ’ ৮ টাকা। আগে দাম ছিল ৩৮ হাজার ৪শ’ ৯১ টাকা। আর সনাতন পদ্ধতির ভরিপ্রতি ২৫ হাজার ১৯ টাকা। রোববার পর্যন্ত বিক্রি হয়েছে ২৬ হাজার ১০ টাকায়। অর্থাৎ ভরিতে ৯শ’ ৯০ টাকা কমেছে।

তবে স্বর্ণের দাম কমলেও সোমবার থেকে বাড়বে রুপার দাম। রবিবার পর্যন্ত ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার দাম ছিল এক হাজার ২২৫ টাকায়। বাড়তি মূল্যে ভরিতে বাড়ছে ১শ’ ১৭ টাকা।