সেপ্টেম্বর ২৫, ২০১৭ ৫:০৩ পূর্বাহ্ণ

Home / slide / অসুস্থ গরু জবাই, দুই কশাইয়ের দণ্ড

অসুস্থ গরু জবাই, দুই কশাইয়ের দণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে অসুস্থ গরু জবাই করার অপরাধে দুই কশাইকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে নগরীর শালবাগান মোড়ের মাংসপট্টি থেকে তাদের আটক করা হয়েছিল। পরে রোববার দুপুরে তাদের অর্থদণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্ত দুই কশাই হলেন, নগরীর শিরোইল কলোনী এলাকার আবদুল আলীর ছেলে জাহিদ আলী (৪০) ও ইয়াসিন আলীর ছেলে ওয়াটার আলী (২৪)।

নগরীর বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদত হোসেন খান জানান, রাতে ওই দুই কশাই শালবাগান বাজারে গরুটি জবাই করে চামড়া আলাদা করার কাজ করছিলেন। এ সময় স্থানীয়রা পুলিশে খবর দিলে তাদের আটক করা হয়। পরে রোববার দুপুরে তাদের ভ্র্যমামাণ আদালতে সোপর্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার শান্তনু কুমার দাশ জানান, দণ্ডপ্রাপ্তরা দাবি করছিলেন- গরুটি অসুস্থ ছিল, তবে সেটি মৃত ছিল না। এ জন্য পুলিশের কাছ থেকে ওই দুই কশাইকে নিয়ে রোববার দুপুরে শালবাগান বাজারে যাওয়া হয়।

সেখানে সরকারী একজন চিকিৎসককেও নিয়ে যাওয়া হয়। তিনি মাংস পরীক্ষা করে জানান, জবাইয়ের আগে গরুটি অসুস্থ ছিল। তবে সেটি মৃত ছিল কী না তা নিশ্চিত হওয়া যাচ্ছে না। এ জন্য ওই দুই কশাইকে সাড়ে তিন হাজার করে মোট সাত হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, গরুটি মৃত ছিল, এমন প্রমাণ মিললে তাদের কারাদণ্ড দেয়া হতো। তবে প্রমাণ না পাওয়ায় তাদের অর্থদণ্ড দেয়া হয়েছে। তারা জরিমানার টাকা দেয়ার পর তাদের ছেড়ে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Check Also

বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী অঞ্চলে বিদ্যুতের নাজুক পরিস্থিতি নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করেছেন সামাজিক সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *