নভেম্বর ১৯, ২০১৭ ৩:৩৭ পূর্বাহ্ণ

Home / slide / সাঁওতালদের মামলায় আরও ২জন গ্রেফতার

সাঁওতালদের মামলায় আরও ২জন গ্রেফতার

সাহেব-বাজার ডেস্ক : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলা, হত্যা, ঘরে আগুন, পুরোনো বসতবাড়িতে লুটপাটের ঘটনায় করা মামলায় সন্দেহভাজন আরও দুজনকে পুলিশ গ্রেফতার করেছে।

গতকাল শুক্রবার রাতে নিজ বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন গোবিন্দগঞ্জ উপজেলার তরফকামাল গ্রামের সরোয়ার হোসেন (৪১) ও একই গ্রামের আকবর আলী (৫০)। আজ শনিবার সকালে আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে। এ নিয়ে এই মামলায় মোট ১০ জন গ্রেফতার হলেন।

ঘটনার ১১ দিন পর গত বুধবার রাতে সাঁওতালদের মামলা নেয় পুলিশ। সাঁওতালদের পক্ষে উপজেলার সাপমারা ইউনিয়নের রামপুরা গ্রামের স্বপন মুরমু বাদী হয়ে প্রায় ৬০০ জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে এই মামলা করেন।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত সরকার বলেন, পুলিশের গ্রেফতার অভিযান চলছে। গত ৬ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলায় রংপুর চিনিকলের জমিতে আখ কাটাকে কেন্দ্র করে পুলিশ ও চিনিকল শ্রমিক-কর্মচারীদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এতে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। আহত ব্যক্তিদের মধ্যে তিরবিদ্ধ হয়েছেন নয়জন। গুলিবিদ্ধ হন চারজন। এই সংঘর্ষের ঘটনায় তিনজন সাঁওতাল নিহত হন।

Print Friendly, PDF & Email

Check Also

৭ মার্চের ভাষণ উপলব্ধি করতে পারে না সে বাংলাদেশি না: জাফর ইকবাল

সাহেব-বাজার ডেস্ক : বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেছেন, আমি আমার ছাত্রদের দেশকে ভালোবাসতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *