Ad Space

তাৎক্ষণিক

কুমিল্লার টানা পঞ্চম হার

নভেম্বর ১৮, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : বিপিএলের ১৭তম ম্যাচে আজ মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান রংপুরের অধিনায়ক নাঈম ইসলাম।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে কুমিল্লা। ১২৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৭ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে রংপুর রাইডার্স। জয় পায় ৯ উইকেটের বড় ব্যবধানে।

এ জয়ের ফলে ৫ ম্যাচের ৪টি জিতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে। নেট রান রেটে এগিয়ে থাকায় ৮ পয়েন্ট নিয়ে ঢাকা ডায়নামাইটস অবস্থান করছে শীর্ষে।

১২৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৯ রানের মাথায় উইকেট হারায় রংপুর রাইডার্স। মাশরাফি বিন মুর্তজার বলে রশিদ খানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সৌম্য সরকার। যাওয়ার আগে ২ চার ও ১ ছক্কায় ২২ রান করে যান। এরপর ৯৭ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন মোহাম্মদ শাহজাদ ও মোহাম্মদ মিথুন। শেহজাদ ৪৯ বলে ২ চার ও ৩ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৩৯ বলে ১ চার ও ২ ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ মিথুন।

এর আগে কুমিল্লার ইনিংসে ব্যাট হাতে আহমেদ শেহজাদ ৫২ রান করেন। ৪৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এরপর মারলন স্যামুয়েলসও ৫২ রান করেন। ৪৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। তারা দুজন বাদে বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। ফলে কুমিল্লাও ১২২ রানের বেশি স্কোরশিটে যোগ করতে পারেনি।

বল হাতে রংপুর রাইডার্সের রুবেল হোসেন দুটি উইকেট নেন।

বিপিএলে এবারের আসরে এখন পর্যন্ত ৪টি ম্যাচ খেলে ফেললেও এখনও পর্যন্ত কোনো ম্যাচে জয় পায় পায়নি গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম জয় পাওয়ার লক্ষ্য নিয়ে আজ নতুন ভেন্যু চট্টগ্রামে মাঠে নেমেছে মাশরাফির দল। চট্টগ্রাম পর্ব দিয়ে স্বরূপে ফিরতে মরিয়া গতবারের শিরোপাধারীরা।