Ad Space

তাৎক্ষণিক

  • কোয়ালিফায়ারে রাজশাহী, বিদায় তামিমদের– বিস্তারিত....
  • নাটোরে মুক্তিযোদ্ধার স্ত্রী ও সাংবাদিক নান্টুর মায়ের ইন্তেকাল– বিস্তারিত....
  • রাজশাহীতে ছাত্রমৈত্রীর প্রতিষ্ঠাবাষির্কী পালিত– বিস্তারিত....
  • রাজশাহীর সংবাদপত্রগুলোতে নিয়োগপত্রের দাবিতে আরইউজে’র স্মারকলিপি– বিস্তারিত....
  • নছিমনের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত– বিস্তারিত....

রাবিতে রামপাল চুক্তি বাতিলের দাবিতে পতাকা মিছিল

নভেম্বর ১৭, ২০১৬

রাবি প্রতিবেদক : রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন চুক্তি বাতিলের দাবিতে পতাকা মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার নেতাকর্মীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থগার থেকে জাতীয় পতাকা মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক তমাশ্রী দাশের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক রুপোশ বিন আবদুস সালাম, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আবদুল মজিদ অন্তর এবং বিপ্লবী ছাত্রমৈত্রীর দপ্তর সম্পাদক দেলোয়ার সবুজ।

সমাবেশে রাবি শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল বলেন, স¦াধীনতার ৪৪ বছর পরও আজ দেশের মানুষ ঋণের বোঁঝা বইছে। এখনো মাথাপিছু ১৬ হাজার টাকা করে ঋণ আমাদের। আবার এখন ভারত জোর করে দেশের মানুষের ওপর রামপাল চুক্তি চাপিয়ে দিচ্ছে। জনগণের দ্বিমত সত্ত্বেও সরকার এ চুক্তি মেনে নিচ্ছেন। সুন্দরবন রক্ষার আন্দোলনকে সরকার তার পেটোয়া বাহিনী দিয়ে স্থিমিত করার চেষ্টা করছেন।

সমাবেশে বক্তারা সুন্দরবন বাঁচাতে সবাইকে একযোগে রাজপথে নামতে আহ্বান জানান এবং রামপাল চুক্তি বাতিল না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।