Ad Space

তাৎক্ষণিক

  • ‘আপত্তিকর’ কাজে বাধা দেয়ায় প্রহরীকে মারধর– বিস্তারিত....
  • বামশক্তি কনসোলিটেড হয়ে দাঁড়াতে না পারলে ফিল ইন দ্য ব্লাংক করে ফেলবে ধর্মীয় শক্তি : আবুল বারকাত– বিস্তারিত....
  • মধ্যম আয়ের দেশ গড়তে হলে ভ্যাটের বিকল্প নেই : ভূমিমন্ত্রী– বিস্তারিত....
  • নাটোরে নির্মাণের ৯ মাসেই ভেঙে পড়েছে কালভার্ট– বিস্তারিত....
  • নাটোরে ইয়াবাসহ চার যুবক আটক– বিস্তারিত....

যুদ্ধবিমান, ট্যাঙ্ক নিয়ে সীমান্তে পাক সেনার যুদ্ধের মহড়া

নভেম্বর ১৭, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : পঞ্জাবে আন্তর্জাতিক সীমান্তে ‘সাজো সাজো রব’ পড়ে গেছে পাক সেনাবাহিনীতে। জড়ো করা হয়েছে প্রচুর সাঁজোয়া গাড়ি, ট্যাঙ্ক। সম্ভাব্য যুদ্ধের জন্য সীমান্তে যতটা সম্ভব প্রস্তুতি ইতিমধ্যেই নিয়েছে পাকিস্তান।

শুধু প্রস্তুতিই নয়, ভারতের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের জন্য বুধবার পুরোদস্তুর মহড়াও দিয়েছে পাক সেনাবাহিনী। আর তা পরিদর্শন করেছেন পাক প্রধানমন্ত্রী ও সেনাপ্রধান। যার নাম ছিল- ‘স্ট্রাইক অফ থান্ডার’।

ভারতীয় সেনাবাহিনী সূত্রের খবর, একই ধরনের পাক সেনা মহড়া হয়েছে কাশ্মীর সীমান্তেও। প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ বুধবার সীমান্তে পাক সেনাবাহিনীর যুদ্ধের মহড়া পরিদর্শন করেছেন বলেও ভারতীয় সেনা সূত্রের খবর।

পাক সেনাপ্রধান জেনারেল শরিফ বলেন, ‘উরি হামলার পর কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় পাক গোলাবর্ষণে ৪০ জন ভারতীয় সেনার মৃত্যু হয়েছে। তার মধ্যে গত সোমবার পাক গোলাবর্ষণে প্রাণ হারিয়েছেন ১১ জন ভারতীয় সেনা।’

পাক সেনাপ্রধানের ওই দাবিকে অবশ্য ‘ভুয়া’ বলে উড়িয়ে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় সেনাবাহিনীর তরফে টুইট করে বলা হয়েছে, ‘পাক গোলাবর্ষণে (সোমবারের ঘটনা) কোনও ভারতীয় সেনার মৃত্যু হয়নি।’

সূত্র: আনন্দবাজার