Ad Space

তাৎক্ষণিক

বাঘায় ধর্ষককে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

নভেম্বর ১৭, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শামিনুর রহমান নামের এক প্রবাস ফেরত যুবকের বিরুদ্ধে এলাকায় বিক্ষোব মিছিল ও মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় লোকজন ও শিক্ষার্থীরা উপজেলার হরিরামপুর এলাকায় এ কর্মসূচি পালন করেন।

দুপুর ১২ টায় আয়োজিত বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন হরিরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  শাহ্ আলম। তিনি তার বক্তব্যে বলেন, অত্যাচারীকে আল্লাহও ক্ষমা করেন না। ধর্ষণকারী যেই হোক না কেন অবিলম্বে তাকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। তিনি প্রবাস ফেরত ধর্ষক শামিনুর রহমানকে  গ্রেফতারের দাবি জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজসেবক ও হরিরামপুর স্কুল পরিচালনা পরিষদের সভাপতি নওশাদ আলী, গ্রামপ্রধান মনসুর রহমান, আনছার আলী, আবুল কাশেম, জালাল উদ্দিন  ও বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী।

এ দিকে সমাবেশ শেষে হরিরামপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী নদী খাতুন ও মাহেশার সাথে কথা বললে তারা জানায়, একটি মেয়ে অসম্মান হওয়া মানে সকল মেয়ের অসম্মান। তারাও এই ঘৃনিত কাজে অভিযুক্ত ধর্ষককে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

থানায় দায়েরকৃত অভিযোগে জানা গেছে, উপজেলার আলাইপুর গ্রামের আমিরুল ইসলামের ছেলে  শামিনুর রহমান ৬ বছর পূর্ব থেকে ওই এলাকার এক কলেজ ছাত্রীর সাথে প্রেম করে আসছে। সেই  সুবাদে তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে ৫ বছর পূর্বে দৈহিক মেলামেশার পর  প্রবাস চলে যায়। সম্প্রতি সে প্রবাস থেকে ফিরে আবারও বিয়ের আশ্বাস দিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করে।

বাঘা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহামুদ জানান, অভিযোগ পাওয়ার পর থেকে ধর্ষককে খুঁজে পাওয়া যাচ্ছে না। পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।