Ad Space

তাৎক্ষণিক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে দাঁড়াতে চান রক

নভেম্বর ১৬, ২০১৬

সাহেব-বাজার ডেস্ক : রেসলিংয়ে সফল ক্যারিয়ার গড়ার পর দ্য রক এখন হলিউডে প্রথম সারির তারকা। তার প্রকৃত নাম ডোয়াইন জনসন। এবার রাজনীতির ময়দানে আসার পরিকল্পনা করছেন তিনি। ভবিষ্যতে কোনো একদিন হোয়াইট হাউসকে চালানোর জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে দাঁড়াতে চান ৪৪ বছর বয়সী এই তারকা।

গত সপ্তাহে অনুষ্ঠিত আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ডোয়াইন। ভক্তদেরও চাওয়া তিনি হোয়াইট হাউসের কান্ডারি হবেন। তার কথায়, ‘আমার দেশকে ভালোবাসি। আমি দেশপ্রেমিক মানুষ। আমি মনে করি, বর্তমান পরিস্থিতিতে যোগ্য নেতৃত্ব খুবই গুরুত্বপূর্ণ। দেশের কল্যাণে ভালো নেতৃত্ব ও সম্মানজনক নেতৃত্ব প্রয়োজন।’

হোয়াইট হাউস চালানোর ইচ্ছা আছে কি-না জানতে চাইলে বার্তা সংস্থা রয়টার্সকে ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’ ফ্রাঞ্চাইজির তারকা ডোয়াইন জনসন বলেন, ‘নিজেকে যদি আমাদের জন্য কার্যকরী নেতা হতে পারবো বলে মনে হয় এবং আশেপাশে সত্যিকার অর্থেই উচ্চমানসম্পন্ন নেতারা থাকলে প্রেসিডেন্ট পদে দাঁড়াবো।’ এর আগেও রাজনীতিতে ডোয়াইন জনসনের নাম জড়ানো হয়েছে। চলতি বছরের শুরুর দিকে ওয়াশিংটন পোস্টের এক সাংবাদিক তার মধ্যে রাজনৈতিক ক্যারিয়ার গড়ার গুণাবলি আছে বলে উল্লেখ করায় ইনস্টাগ্রামে তাকে ধন্যবাদ দেন তিনি।

দ্য রক মনে করেন, হলিউডে প্রযোজক হিসেবে কাজ করার সুবাদে শৃঙ্খলা বিষয়ে যথেষ্ট জ্ঞানার্জন হয়েছে তার। এ অভিজ্ঞতা রাজনীতিতে কাজে লাগাতে পারবেন বলে আশাবাদী তিনি। মানুষকে ইতিবাচকভাবে উদ্বুদ্ধ করে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সত্যিই বলার মতো সাফল্য পেয়েছি। আমি নিজেও একইভাবে চলি, যা বলি তা করে দেখাই। এটা গুরুত্বপূর্ণ গুণ বলে মনে হয় আমার কাছে।’

রেসলিং রিং থেকে এর আগে রাজনীতিতে এসেছেন জেসি ‘দ্য বডি’ ভেঞ্চুরা। তিনি মিনেসোটার গর্ভনর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া বডি বিল্ডার থেকে অ্যাকশন তারকার খ্যাতি পাওয়া আর্নল্ড শোয়ার্জনেগার ক্যালিফোর্নিয়ার রিপাবলিকান গর্ভনর ছিলেন দু’বার। এখনও ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্টের ম্যাচে মাঝে মধ্যে অংশগ্রহণ করেন দ্য রক। ডিজনির নতুন অ্যানিমেটেড ছবি ‘মোয়ানা’য় মাওয়ি চরিত্রে কণ্ঠ দিয়েছেন তিনি। তার অভিনীত ‘বেওয়াচ’ ছবিটিও আছে মুক্তির অপেক্ষায়। এইচবিওর খেলাধুলা নির্ভর সিরিজ ‘ব্যালার্স’ প্রযোজনা করেছেন ডোয়াইন।