ডিসেম্বর ১২, ২০১৭ ৭:৫৯ অপরাহ্ণ

Home / রাজশাহীর সংবাদ / বাঘায় কৃষি প্রশিক্ষণ বিষয়ে সভা

বাঘায় কৃষি প্রশিক্ষণ বিষয়ে সভা

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় চাষী পর্যায়ে উন্নত মানের ধান-গম ও পাট বীজ উৎপাদন ও বিতরণ প্রকল্পের আওতায় কৃষকদের প্রশিক্ষণ শীর্ষক এক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

বাঘা উপজেলা কৃষি কর্মকর্তা সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথী হিসাবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক দেব দুলাল ঢালী।

তিনি বলেন, গত বছর নতুন একটি রোগ গম চাষে বিপর্যয় এনেছিল। কিন্তু এবার সেটা হতে দেয়া যাবে না। এ জন্য কৃষকদের আগে থেকে সজাগ থাকা সহ যে কোন সমস্যার জন্য কৃষি বিভাগের সাথে যোগাযোগ রাখার আহবান জানান তিনি।

প্রশিক্ষণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা অতিরিক্ত উপ-পরিচালক ও উদ্ভিদ সংরক্ষন বিভাগের কর্মকর্তা মাজদার হোসেন, বাঘা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা হাফিজুল ইসলাম প্রমুখ।

সবশেষে উপজেলার ৭ টি ইউনিয়ন থেকে আগত ৬০ জন কৃষকের মাঝে ৪০ কেজি করে উন্নত মানের গম বীজ প্রদান করা হয়। সেই সাথে আগামি এক মাসের মধ্যে সার দেয়ারও প্রত্যায় ব্যক্ত করেন উপজেলা কৃষি বিভাগ।

Print Friendly, PDF & Email

Check Also

চাঁপাইনবাবগঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : ‘সবার জন্য নিরাপদ ইন্টারনেট’ এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতীয় তথ্য ও যোগাযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *