নভেম্বর ২২, ২০১৭ ৩:২২ অপরাহ্ণ

Home / slide / সীমান্তে অনুপ্রবেশকালে ৮৬ মিয়ানমার নাগরিককে স্বদেশে ফেরত

সীমান্তে অনুপ্রবেশকালে ৮৬ মিয়ানমার নাগরিককে স্বদেশে ফেরত

সাহেব-বাজার ডেস্ক : টেকনাফ নাফনদীর সীমান্ত অতিক্রম করে অবৈধ প্রবেশের চেষ্টাকালে সীমান্তে মিয়ানমারের ৮৬ রোহিঙ্গা নাগরিককে আটক পূর্বক স্বদেশে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার ভোর ও দুপুরে টেকনাফের উনচিপ্রাং ও খারাংখালী সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টাকালে তাদের আটক করা হয়।

২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে: কনের্ল মোঃ আবু জার আল জাহিদ জানান,  ১৫ নভেম্বর মঙ্গলবার ভোরে উনচিপ্রাং বিওপি চৌকির নায়েক সুবেদার এনায়েত আলীর নেতৃত্বে জওয়ানরা হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং নাফ নদীর সীমান্ত দিয়ে নৌকা যোগে অনুপ্রবেশকালে ৯ মিয়ানমার নাগরিককে আটক করা হয়।

এছাড়া একইদিন দুপুরে খারাংখালী বিওপি চৌকির নায়েক সুবেদার লাল মিয়ার নেতৃত্বে জওয়ানরা হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী সীমান্ত দিয়ে নৌকাযোগে অনুপ্রবেশকালে ৭৭ মিয়ানমার নাগরিককে আটক করা হয়। পরে দুপুরে আটক ৮৬ মিয়ানমার নাগরিকদের স্বদেশে ফেরত পাঠানো হয়েছে বলে বিজিবি জানিয়েছে। এদের মধ্যে ২১ জন পুরুষ, ৪০ জন নারী ও ২৫ জন শিশু ছিল বলে জানা গেছে।

লে: কনের্ল মোঃ আবু জার আল জাহিদ আরও জানান, সীমান্তে বিজিবি সদস্যদের সতর্ক অবস্থায় রাখা হয়েছে। বিজিবির টহলদল সীমান্তে দায়িত্ব পালনকালে নাফ নদী অতিক্রম করে নৌকাযোগে মিয়ানমারের কিছু নাগরিকরা অবৈধ অনুপ্রবেশের চেষ্টা করলে এসব নাগরিকদের প্রতিহত করে স্বদেশে ফেরত পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

Check Also

মেহনতী মানুষের মধ্যে ওয়ার্কার্স পার্টিকে বিকশিত করতে হবে: বাদশা

দিনাজপুর প্রতিনিধি : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *