আগস্ট ১৮, ২০১৭ ৮:৩৯ অপরাহ্ণ
Home / slide / সম্পর্ক স্বাভাবিক করতে একমত ট্রাম্প-পুতিন

সম্পর্ক স্বাভাবিক করতে একমত ট্রাম্প-পুতিন

সাহেব-বাজার ডেস্ক : ওয়াশিংটন-মস্কো শীতল সম্পর্ক স্বাভাবিক করার ব্যাপারে একমত হয়েছেন নতুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবরে বলা হয়েছে, সোমবার ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন পুতিন। পুতিন নয়া প্রেসিডেন্টের সাফল্য কামনা করেছেন।

ক্রেমলিনের পক্ষ থেকে বলা হয়েছে, দুই নেতা ব্যক্তিগতভাবে সাক্ষাৎ করার ব্যাপারে একমত হয়েছেন। অন্যদিকে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেনশিয়াল ট্রানজিশনাল টিম এক বিবৃতিতে জানিয়েছে, ট্রাম্পকে ফোন করেছিলেন পুতিন। ট্রাম্পের ঐতিহাসিক জয়ে অভিনন্দন জানানোর জন্য ফোন করেন রুশ প্রেসিডেন্ট।

ক্রেমলিন জানায়, পুতিন ও ট্রাম্পের ফোনালাপে দুই নেতা একমত হন যে যুক্তরাষ্ট্র-রাশিয়ার বর্তমান সম্পর্ক একেবারেই অসন্তোষজনক। এই সম্পর্ক উন্নয়নে একসঙ্গে কাজ করতেও হবে। তাদের আলোচনায় সিরিয়া ইস্যুও স্থান পেয়েছে। এছাড়া, আন্তর্জাতিক সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই করতেও ঐক্যবদ্ধ উদ্যোগ নেওয়ার ব্যাপারে একমত হন এই দুই নেতা।

বিবিসির খবরে বলা হয়, ট্রাম্প নির্বাচনী প্রচারণায় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সমালোচনা করে নেতা হিসেবে তাকে রুশ প্রেসিডেন্ট পুতিনের চেয়ে অনেক পিছিয়ে রেখেছিলেন। ট্রাম্প বলেছিলেন, নেতা হিসেবে ওবামার চেয়ে অনেক অনেকগুণ এগিয়ে পুতিন।

Print Friendly, PDF & Email

Check Also

বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহত ১৩, বহু জিম্মি

সাহেব-বাজার ডেস্ক : স্পেনের বার্সেলোনা শহরে জনতার ওপর সন্ত্রাসীদের গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনায় অন্তত ১৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *