সেপ্টেম্বর ২৬, ২০১৭ ৪:২৫ পূর্বাহ্ণ

Home / slide / আর্জেন্টিনা-মেসি ছাড়া বিশ্বকাপ অসম্ভব: ভালদানো

আর্জেন্টিনা-মেসি ছাড়া বিশ্বকাপ অসম্ভব: ভালদানো

সাহেব-বাজার ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বে সময়টা ভালো যাচ্ছে না আর্জেন্টিনার। কিছুটা সংশয়ও জেগেছে মেসিদের ২০১৮ সালের বিশ্বকাপে খেলার টিকেট পাওয়া নিয়েও। দেশটির বিশ্বকাপ জয়ী হোর্হে ভালদানো মনে করেন, আর্জেন্টিনা ও মেসি ছাড়া রাশিয়ার আসর ঠিক বিশ্বকাপ হয়ে উঠবে না।

বাছাইপর্বে সর্বশেষ ম্যাচে বেলো হরিজন্তেতে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ গোলে হারে আর্জেন্টিনা। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে ষষ্ঠ স্থানে রয়েছে এদগার্দো বাউসার দল।

বাংলাদেশ সময় আগামী বুধবার সকালে নিজেদের মাঠে বাছাইয়ে তৃতীয় স্থানে থাকা কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এ ম্যাচের আগে ওন্দা সেরো রেডিওর সঙ্গে আলাপচারিতায় মেসিদের ঘুরে দাঁড়ানোর নিয়ে আত্মবিশ্বাসের সুরে কথা বলেন আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকোপ জেতা এই ফরোয়ার্ড। (আর্জেন্টিনার) গুছিয়ে ওঠার জন্য পর্যাপ্ত সময় নেই কিন্তু আমি মনে করি, সমস্যাটা যত কঠিন, সমাধান ততটাই সন্নিকটে।

সময়ের অন্যতম সেরা তারকা মেসির অনুপস্থিতিতে বিশ্বকাপের আকর্ষণ কমবে বলেও মনে করেন ভালদানো, আমি বিশ্বাস করি, পরিস্থিতি ঘুরিয়ে দেওয়া জন্য খেলোয়াড়রা একতাবদ্ধ হবে। লিওনেল মেসিকে ছাড়া বিশ্বকাপ একটা বিশ্বকাপপের মতো হবে না। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম দলটিকে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থাকা আর্জেন্টিনার হাতে বাছাইয়ের আর সাতটি ম্যাচ আছে।

ভালদানোও মানছেন, কঠিন সময়ের মধ্যে আছে তার উত্তরসূরিরা। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটিও মেসিদের জন্য চ্যালেঞ্জিং হবে বলে সতর্ক করে দিয়েছেন তিনি, যখন পরিস্থিতি ঠিক পথে যায় না, তখন লড়াই করা সহজ নয়। তখন খেলার চাপও থাকে অনেক বেশি। বাউসা নির্ভার কণ্ঠে বলেছেন রাশিয়ার বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা নিয়ে কোনো সংশয় নেই তার।

ভালদানো অবশ্য আর্জেন্টিনা কোচকে সমর্থকদের চাওয়াটাও মনে করিয়ে দিয়েছেন। চার কোটি আর্জেন্টিনা সমর্থক, যারা ফুটবল বলতে পাগল, তাদের দাবির মুখোমুখি বাউসা। এ রকম কঠিন সময়ে পারফর্ম করা কঠিন।- খবর বিডিনিউজের

Print Friendly, PDF & Email

Check Also

রাজশাহীর ৫৪ হাজার কৃষক পাচ্ছেন প্রণোদনা

নিজস্ব প্রতিবেদক : বন্যায় ক্ষতিগ্রস্ত রাজশাহী অঞ্চলের ৫৪ হাজার ৬৯৬ জন কৃষক সরকারের প্রণোদনা পাচ্ছেন। বন্যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *