Ad Space

তাৎক্ষণিক

রাবির ছাত্রমৈত্রী নেতা দিলীপ রায়ের জামিন মঞ্জুর

নভেম্বর ১৪, ২০১৬

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়ের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। সোমবার হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম ও জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন। সামাজিক যোগাযোগ মাধম ফেসবুকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় গত ২৮ আগস্ট তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় তাকে গ্রেফতার করেছিল পুলিশ।

দিলীপ রায়ের আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়–য়া বলেন, প্রায় দুই মাস আগে জামিন আবেদন করা হয়েছিল। মামলাটি কার্যতালিকায় শেষের দিকে ছিল। সোমবার বিকেলে জামিন আবেদনের ওপর শুনানি শেষে তার জামিন মঞ্জুর করা হয়।

রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বিষয়ে গত ২৮ আগস্ট ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে নিয়ে ফেসবুকে কটূক্তিপূর্ণ স্ট্যাটাস দেন দিলীপ রায়। এরপর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাদের দাবির মুখে দিলীপ রায়কে গ্রেফতার করে পুলিশ। ওই দিনই দিলীপ রায়ের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন রাবি ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু। পরদিন দিলীপকে ওই মামলায় গেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।