সেপ্টেম্বর ২৬, ২০১৭ ৮:৪৫ অপরাহ্ণ

Home / slide / সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়ার নির্দেশ হাইকোর্টের
সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়ার নির্দেশ হাইকোর্টের
সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

সাহেব-বাজার ডেস্ক : গাইবান্ধায় নির্যাতনের শিকার চিকিৎসাধীন তিন সাঁওতালের হাতকড়া তাৎক্ষণিক খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
সোমবার এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।
ঢাকা পুলিশ কমিশনার, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি ও গাইবান্ধার পুলিশ সুপারকে ওই সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়ার পর আগামী শনিবারের (১৬ নভেম্বর) মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দেওয়া হয়েছে।
একইসঙ্গে চিকিৎসাধীন অবস্থায় তিন সাঁওতালের হাতকড়া পরানো কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।
গত ১৩ নভেম্বর একটি ইংরেজি দৈনিকে হাতকড়া পরিহিত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন তিন সাঁওতালকে নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, পুলিশি পাহারায় চরেন সরেন ও বিমল বিসকোকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং দ্বিজেন টুডোকে ঢাকার চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।
প্রকাশিত প্রতিবেদনটি সংযুক্ত করে হাইকোর্টে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া এ রিট আবেদন দায়ের করেন।

Print Friendly, PDF & Email

Check Also

ফরিদপুরে বাসচাপায় তিন পথচারীর মৃত্যু

সাহেব-বাজার  ডেস্ক : ফরিদপুরের নগরকান্দা উপজেলায় যাত্রীবাহী বাসচাপায় তিন পথচারীর মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *