নভেম্বর ২২, ২০১৭ ৩:১৯ অপরাহ্ণ

Home / slide / রাবি শিক্ষকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

রাবি শিক্ষকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

রাবি প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য ছাড়ানোর অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কর্তৃপক্ষের দায়ের করা অভিযোগ তদন্ত শেষে ছয় দিন পর মামলা হিসেবে গ্রহণ করেছে মতিহার থানা পুলিশ।

গত মঙ্গলবার (০৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক নগরীর মতিহার থানায় কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তিনি সম্প্রতি তার ফেসবুক আইডি থেকে বিশ্ববিদ্যালয় প্রসাশনের বিভিন্ন কার্যক্রম নিয়ে স্ট্যাটাস দেন। বিশ্ববিদ্যালয়ের ডিজিটাইজেশনের কার্যক্রম বিভিন্ন দুর্র্নীতি ও অনিয়মের কারণে ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের একটি পদের নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম হয়েছে বলে অভিযোগ তোলেন তিনি। তিনি অভিযোগ করেছেন, নিয়োগের মৌখিক পরীক্ষায় নির্ধারিত প্রার্থীদের অংশগ্রহণের সুবিধার জন্য অনিয়ম করা হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, ‘রোববার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্রিভ্রান্তিকর তথ্য ছড়ানোর বিষয়ে অভিযোগ দায়ের করেন। এ সম্পর্কিত তথ্য যাচাই-বাছাই শেষে সংবিধানের ৫৭ ধারার তথ্য প্রযুক্তি আইনের মামলাটি রেকর্ড করা হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান জানান, সম্প্রতি কাজী জাহিদুর রহমান ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের একটি কার্যক্রম নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রদান করেছেন। সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন চিঠি দিয়ে তাকে এ বিষয়ে তার বক্তব্য উপস্থাপন করতে বলা হয়। তিনি কোন সদুত্তর না দিতে পারায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করেছে।

Print Friendly, PDF & Email

Check Also

জাতীয় শ্রমিক পার্টির কেন্দ্রীয় কমিটিতে সরদার জুয়েল

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শ্রমিক পার্টির কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন সংগঠনটির রাজশাহী মহানগরের আহ্বায়ক সরদার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *