Ad Space

তাৎক্ষণিক

লিপু হত্যাকাণ্ড নিয়ে নাটক করছে প্রশাসন

নভেম্বর ১৩, ২০১৬

রাবি প্রতিবেদক : ‘লিপু হত্যার প্রায় এক মাস পেরোতে চলছে কিন্তু পুলিশ তাদের দায়িত্ব পালনে সুস্পষ্ট ব্যাখা দিতে পারেনি। এতোদিন হয়ে গেল তবুও তারা তদন্তে অগ্রগতির নামে আইওয়াশ করছে। সবকিছুর অবস্থা ধোঁয়াশাপূর্ণ। প্রশাসন লিপু হত্যাকাণ্ড নিয়ে নাটক করছে।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে বিভাগের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে এসব কথা বলেন মাস্টার্সের শিক্ষার্থী রেজাউল করিম। রবিবার দুপুর সাড়ে ১২ টায় লিপু চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় শিক্ষার্থীরা বলেন, ‘আজ পর্যন্ত শুধুমাত্র লিপুর রুমমেট মনিরুলকে আটক করে রিমাণ্ডে নেওয়া হয়। পরে তাকে গ্রেফতার দেখিয়ে জেলে পাঠানো হয়েছে। পুলিশ জানায় মনিরুল কর্তৃক যেসব তথ্য পাওয়া গেছে তাতে করে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করা সম্ভব হবে। কিন্তু আজ অবধি খুনিদের কাউকে গ্রেফতার করা হয়নি। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি বলে এই নয় যে আমরা কঠোর হতে পারব না। আমরা কোনো অপ্রীতিকর অবস্থার সৃষ্টি করলে ভার নিতে হবে প্রশাসনকেই। এখনো সময় আছে আপনারা (প্রশাসন) দ্রুত বিচার কার্য সম্পন্ন করুন।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নওয়াব আবদুল লতিফ হলের ডাইনিংয়ের পাশের ড্রেনে লিপুর লাশ পাওয়া যায়। ওইদিন লিপুর চাচা বাদি হয়ে অজ্ঞাতনামাদের নামে মতিহার থানায় একটি হত্যা মামলা করেন।