অক্টোবর ১৭, ২০১৭ ৫:১৬ অপরাহ্ণ

Home / slide / রোগির মৃত্যু নিয়ে রামেকে তুলকালাম

রোগির মৃত্যু নিয়ে রামেকে তুলকালাম

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক রোগির মৃত্যুকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড ঘটেছে। ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে স্বজনদের হাতাহাতি ও সংঘর্ষের ঘটনাও ঘটেছে। রোববার দুপুর দেড়টার দিকে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ নিয়ে হাসপাতালে চরম উত্তেজনা বিরাজ করছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, দুপুরে ওই ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মহসিন আলী (৭৫) এক বৃদ্ধের মৃত্যু হয়। মহসিন আলীর বাড়ি পবা উপজেলার মদনহাট এলাকায়। শনিবার সড়ক দুর্ঘটনায় আহত হলে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। দুপুরে ওই ওয়ার্ডে দায়িত্ব পালন করছিলেন ইন্টার্ন চিকিৎসক শফিকুল ইসলাম অপু। তিনি রামেক ছাত্রলীগের সভাপতি।

মহসিন আলীর মৃত্যুর পর তার দুই ছেলে নজরুল ইসলাম (৪৫) ও আনারুল ইসলাম (২৫) চিকিৎসায় অবহেলার কারণে তাদের বাবার মৃত্যুর অভিযোগ তুলে ইন্টার্ন চিকিৎসক শফিকুল ইসলাম অপুকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় অন্যান্য ইন্টার্ন চিকিৎসকরা একত্রিত হয়ে মহসিনের স্ত্রী রাহেলা বিবি (৫৫) ও দুই ছেলের ওপর হামলা করেন। এতে তারা আহত হন। এ সময় তাদের আটক করে রাখা হয়। পরে পুলিশ গিয়ে দুই ছেলেকে আটক করে থানায় নিয়ে যায়। এ নিয়ে হাসপাতালে উত্তেজনা বিরাজ করছে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. তৌফিক উদ্দিন মোহাম্মদ বেলাল বলেন, ‘রোগির স্বজনদের হাতে লাঞ্ছিত হয়ে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের পক্ষ থেকে থানায় মামলা করার দাবি তুলেছে। তবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা ইন্টার্নদের সঙ্গে আলোচনা করছি।’

নগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান উল্লাহ বলেন, ‘আমি প্যারেডে থাকায় হাসপাতালে যেতে পারিনি। তবে ঘটনাটি শুনেছি। এ ব্যাপারে থানায় মামলা হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Print Friendly, PDF & Email

Check Also

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা নিশ্চিত করতে সাংবাদিকদের রাষ্ট্রপতি আহবান

সাহেব-বাজার ডেস্ক : রাষ্ট্রপতি এম আবদুল হামিদ বস্তুনিষ্ঠ সাংবাদিকতা নিশ্চিত করা এবং সাংবাদিকতা পেশায় প্রকৃত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *