আগস্ট ২০, ২০১৭ ৭:২২ অপরাহ্ণ
Home / slide / রাবি ও রুয়েট ছাত্রলীগের সম্মেলন ৭-৮ ডিসেম্বর

রাবি ও রুয়েট ছাত্রলীগের সম্মেলন ৭-৮ ডিসেম্বর

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা হয়েছে। আগামী ৭ ডিসেম্বর রাবি এবং ৮ ডিসেম্বর রুয়েট ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। রবিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদা জানান, রাবি ও রুয়েটে নতুন কমিটি দেয়ার বিষয়ে রবিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন উপস্থিতিতে আগামী ৭ ডিসেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং ৭ ডিসেম্বর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন করার সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি খুব দ্রুত চিঠির মাধ্যমে সবাইকে অনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানান তিনি।

এর আগে গত ২৩-২৪ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে রাবি ও রুয়েট শাখা ছাত্রলীগের সম্মেলন হওয়ার কথা জানানো হলেও তা অনুষ্ঠিত হয়নি। তবে এবারে ঘোষিত তারিখে সম্মেলন হওয়ার পূর্ণ আশ্বাস জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

তিনি বলেন, এর আগের তারিখে হওয়ার কথা থাকলেও অতিথি নিয়ে নানা সমস্যা থাকায় সেটা করা সম্ভব হয়নি। তবে এবার অবশ্যই সম্মেলন হবে।

জানা যায়, এটি রাবি ছাত্রলীগের ২৫তম এবং রুয়েটের তৃতীয় সম্মেলন। গত ২০১৩ সালের ২০ জুলাই মিজানুর রহমান রানাকে সভাপতি ও এসএম তৌহিদ আল হোসেন তুহিনকে সাধারণ সম্পাদক করে রাবি ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। ২০১৪ সালের ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীকে মারধরের ঘটনায় তুহিনকে সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়। এদিনই খালিদ হাসান বিপ্লবকে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।

এরপর চলতি বছরের ১৬ জানুয়ারি ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি মিজানুর রহমান রানাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা হয়। এ সময় ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয় সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুকে। এরপর থেকে রাবি ছাত্রলীগের গুরুত্বপূর্ণ দুই পদ ভারপ্রাপ্ত দিয়ে চলছে।

রুয়েট সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর রাইসুল ইসলাম রোজকে সভাপতি এবং তৌহিদুর রহমান হিমেলকে সাধারণ সম্পাদক করে রুয়েটে এক বছর মেয়াদী সর্বশেষ কমিটি ঘোষণা করা হয়। ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে কমিটির মেয়াদ শেষ হয়।

সম্মেলনের বিষয়ে রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, সম্মেলনের খবর শুনেছি। আমি প্রত্যাশা করি সম্মেলনের মাধ্যমে সৎ ও যোগ্য নেতৃত্বের হাতেই রাবি ছাত্রলীগের দায়িত্বে আসবে।

Print Friendly, PDF & Email

Check Also

মাছ এবং ফলে ব্যবহার করতে হবে না ফরমালিন

সাহেব-বাজার ডেস্ক : বিষাক্ত ফরমালিনের বিকল্প প্রিজারভেটিভ বিষমুক্ত ঔষধ আবিস্কার করেছে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *