আগস্ট ২১, ২০১৭ ২:১৫ অপরাহ্ণ
Home / slide / রাবির আবাসিক হলে ২২ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রাবির আবাসিক হলে ২২ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের

রাবির আবাসিক হলে ২২ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাবি প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ওয়াইফাই সংযোগ ও খাবারের মান বৃদ্ধিসহ ২২ দফা দাবিতে বিক্ষোভ করেছে আবাসিক শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এ বিক্ষোভ করা হয়।
শিক্ষার্থীরা হল প্রাধ্যক্ষের কক্ষের সামনে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকে। পরে প্রাধ্যক্ষ এসে এক সপ্তাহের মধ্যে দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হয়।
এসময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমাদের হলে দীর্ঘদিন ধরে ওয়াইফাই সংযোগ নেই, ডাইনিংয়ে খাবারের মান নিম্নমানের হওয়া সত্ত্বেও হল প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। এতো বড় একটা হলে একটিমাত্র টিউবয়েল। সেটি নষ্ট হলে আমাদের দুর্ভোগে পড়তে হয়। হলের গ্রন্থাগার আছে, কিন্তু সেটা নিয়মিত আমরা খোলা পাই না। তাহলে এ গ্রন্থাগার থেকে আমাদের লাভ কি? আমরা বার বার বিষয়গুলো হল প্রাধ্যক্ষকে অভিযোগ দিলেও তিনি আমলে নেননি। এটা আমাদের হতাশ করেছে। এজন্য আমরা আজ দাবি আদায়ে সকলে একত্রিত হয়েছি। এক সপ্তাহের মধ্যে দাবিগুলো সমাধান করা না হলে, আমরা কঠোর আন্দোলনে যাব।
এ বিষয়ে হল প্রাধ্যক্ষ ড. মো. আশরাফ উজ জামান দাবি পূরণের আশ্বাস দিয়ে বলেন, ‘আমি শিক্ষার্থীদের সঙ্গে বসে কথা বলেছি। তারা আমাকে লিখিত অভিযোগ দিলে আমি যৌক্তিক দাবিগুলো অতি দ্রুত পূরণের চেষ্টা করবো। আর হলে সেবা বৃদ্ধিতে আমি সবার সঙ্গে বসে পদক্ষেপ নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email

Check Also

নাটোরে টাকা ভাগাভাগি নিয়ে বিরোধে যুবক নিহত

নাটোর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে মাদক ব্যবসার টাকা ভাগাভাগি নিয়ে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আশিক হোসেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *